শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

মুম্বাই হামলাকারী কাসাবের ঠিকানা ভারতকে দেন নওয়াজ শরিফ: শেখ রশিদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১:১৪ পিএম

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ বুধবার দাবি করেছেন যে, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ মুম্বাই হামলাকারী আজমল কাসাবের পাকিস্তানের ঠিকানা ভারতের সাথে শেয়ার করেছেন। ইসলামাবাদে ই-পাসপোর্টের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যে, পিএমএল-এন সুপ্রিমো মুম্বাই হামলাকারীর ফরিদকোটে যোগাযোগের বিশদ বিবরণ দিয়েছেন নয়াদিল্লির সঙ্গে।

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য সাবেক প্রধানমন্ত্রীকে অভিযুক্ত করে রাশেদ বলেন, তারা আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনের কাছ থেকে অর্থ নিয়েছেন। অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ইমরান খান সরকারকে পতনের জন্য নওয়াজ শরিফকে বিদেশী শক্তির সাথে সহযোগিতা করার জন্য সরকার অভিযুক্ত করার একদিন পরে সিনিয়র কেন্দ্রীয় মন্ত্রীর এই বিবৃতি এসেছে।

কেন্দ্রীয় মন্ত্রী আসাদ উমর এবং ফাওয়াদ চৌধুরী মঙ্গলবার দাবি করেছিলেন যে, পিএমএল-এন নেতা এই ষড়যন্ত্রের পিছনে রয়েছেন যা সরকারকে পাঠানো একটি "হুমকি চিঠিতে" প্রকাশিত হয়েছিল। স্বরাষ্ট্রমন্ত্রী আরও প্রশ্ন করেছিলেন, "বেনজির ভুট্টো এবং নওয়াজ শরিফকে যখন একত্র করা হয়েছিল তখন গণতন্ত্রের সনদে স্বাক্ষর করতে কে সহায়তা করেছিল?"

রাশেদ বলেন, ইমরান খানের সঙ্গে রাজনীতি করতে পেরে তিনি গর্বিত। অনুষ্ঠানে উপস্থিত প্রধানমন্ত্রীর দিকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, যারা তাকে পরিত্যাগ করছে তাদের ক্ষমা করবেন না। ‘তারা তোমার কাছে ফিরে আসবে। তাদের লাথি মারো। ক্ষমা করবেন না,’ তিনি বলেছিলেন। রাশেদ যোগ করেছেন, “আপনি সবাইকে ক্ষমা করে দেন। তারা প্রাপ্য নয়।"

মন্ত্রী প্রধানমন্ত্রীকে মনে করিয়ে দিয়েছিলেন যে, তিনি তাকে সিন্ধুতে রাজ্যপালের শাসন জারি করার এবং দ্রুত নির্বাচন আহ্বান করার পরামর্শ দিয়েছিলেন। আমি পিটিআই নই, ইমরান খানের পাশে আছি। তার বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেছেন যে, বিদেশী পাকিস্তানিদের সুবিধার্থে পাসপোর্টের বৈধতা পাঁচ থেকে দশ বছর বাড়ানো হয়েছে। তিনি বলেন, আমরা একটি সেবাও চালু করেছি যার আওতায় ২৪ ঘণ্টায় পাসপোর্ট দেয়া হচ্ছে।

শেখ রশিদ বলেন, গত কয়েক বছরে সারাদেশে ৮৮টি নতুন ডেটাবেস কেন্দ্র প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেছিলেন যে, ড্রোন পরিষেবা চালু করার কারণেই এই মাসে ফেডারেল রাজধানীতে সন্ত্রাসী কর্মকাণ্ড বানচাল করা হয়েছে। সূত্র: দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন