রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

৯০ ভাগ মানুষ দিন আনে দিন খায় : পরিকল্পনামন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৮:৫৯ পিএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশের ৮০ ভাগ মানুষের ঘরে দুই তিন দিনের বেশি আহার নেই। এই অবস্থায় বসবাস করছি। ৯০ ভাগ মানুষ দিন আনে দিন খায়। এটাই আমাদের ধারণা। মন্ত্রী বলেন, আমাদের ঘরে যেন ৪০০ থেকে ৫০০ দিনের খাবার থাকে সেই দিকে এগিয়ে যাচ্ছি। আমাদের এখনো দীর্ঘপথ যাওয়ার আছে। আমরা পায়ে পায়ে এগিয়ে যাচ্ছি। এম এ মান্নান বলেন, দেশের জনগণের কল্যাণ এখনো নিশ্চিত করা যায়নি। বর্তমান সরকারও তা পারেনি, তবে সরকার চেষ্টা করছে। দেশের বহু মানুষ এখনো দিন আনে, দিন খায়।

রাজধানীর ধানমন্ডিতে ব্রতী প্রাঙ্গণে শুক্রবার (১ এপ্রিল) ‘২০ পেরিয়ে ব্রতী’ শীর্ষক অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ কথা বলেন। এ সময় ব্রতীর ২০ বছরের অর্জন ও প্রান্তজনের জীবনমান পরিবর্তনের কাহিনি তুলে ধরা হয়। অনুষ্ঠানটি নূরজাহান মুরশিদের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়।

উন্নয়নের সঙ্গে বৈষম্য বাড়ছে দাবি করে শিক্ষাবিদ প্রফেসর সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, দেশ যতো এগিয়ে যাচ্ছে পাল্লা দিয়ে বৈষম্য বাড়ছে। উন্নয়নের অন্তরালে রয়েছে আর্তনাদ, বেদনা। এই উন্নতিতে বৈষম্য বাড়ছে। এই করোনা মহামারিতেও ধনীরা আরও ধনী হয়েছে। সুযোগ-বঞ্চিত ব্যক্তিদের উন্নতি হচ্ছে না।

 

তিনি বলেন, তরুণেরা বিপদের মধ্যে আছে। তাদের দেখলে মনে হয়, দেশ জয়ের পরে পরাজিত হয়ে গেছে। যে জয় ১৯৭১ সালে এসেছিল, তা ক্রমাগত জীবন থেকে দূরে সরে গেছে।

অনুষ্ঠানে মূল উপস্থাপনা তুলে ধরেন ব্রতীর প্রধান নির্বাহী শারমীন মুরশিদ। এ সময় আরও বক্তব্য দেন- সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সিপিডির ফেলো রওনক জাহান, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Shahjahan Sarkar Shazu ১ এপ্রিল, ২০২২, ১০:৪২ পিএম says : 0
মনে হয় তিনি সত্যিই একজন ভদ্র লোক তা না হলে আওয়ামী লীগের একজন মন্ত্রী কি ভাবে সত্য কথাটা বলে লেফেললো I তথ্য মন্ত্রী মরে গেলেও ওর মুখ দিয়ে এই সত্য কথাটা বের হবে না I
Total Reply(0)
Md Abdul Jabbar Mollah ১ এপ্রিল, ২০২২, ৯:০৪ পিএম says : 0
badur
Total Reply(0)
Tareq Sabur ১ এপ্রিল, ২০২২, ৯:৩২ পিএম says : 0
কি বললেন মন্ত্রী সাহেব! আমাদের দেশের শতকরা 90 ভাগ মানুষ দিন আনে দিন খায়!! দাড়ান, সত্য কথা বলার জন্য শীঘ্রই আপনার দল আপনাকে পদত্যাগে বাধ্য করবে!!! ..
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps