বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আওয়ামী লীগ সরকারের আমলে মানুষ না খেয়ে মারা যায় না : কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১১:২৬ পিএম

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের আমলে মানুষ কখনও না খেয়ে মারা যায় নি এবং কখনও না খেয়ে মারা যাবেও না ইনশাল্লাহ। মঙ্গা কি তা দেশের মানুষ ভূলে গেছে উল্লেখ করে তিনি বলেন, দ্রব্যমূল্যের দাম নিয়ে বিএনপির আন্দোলন, অনশন করা শোভা পায় না, বরং তাদের লজ্জা পাওয়া উচিত। কারণ, তাদের(বিএনপি) শাসনামলে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দেশে প্রতিবছর মঙ্গা হয়েছে। লালমনিরহাট, নীলফামারী, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রামসহ বিভিন্ন চর, নদীভাঙন এলাকায় প্রতিদিন মানুষ না খেয়ে থেকেছে, তাদের হাড্ডিসার পান্ডুর চেহারা আমরা দেখেছি।

তিনি বলেন, বিএনপি-জামাত জোট সরকারের আমলে আশ্বিন-কার্তিক মাসে প্রায় প্রতিদিনই মানুষ না খেয়ে মারা গেছে। কিন্তু অন্যদিকে গত ১৩ বছরে আজকের দিন পর্যন্ত আওয়ামী লীগের আমলে একজন মানুষও না খেয়ে মারা যায় নি। না খেয়ে মানুষ মারা গেছে, এমন একটা খবরও আসে নি, আর কোনদিন আসবেও না ইনশাল্লাহ। ড.আব্দুর রাজ্জাক আজ সকালে জেলার ধনবাড়ী সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন।

ড. আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি-জামাত জোট, তথাকথিত সুশীল সমাজ ও স্বাধীনতাবিরোধী শক্তি খাদ্যদ্রব্যের দাম নিয়ে গুজব ও বিভ্রান্তি ছড়িয়ে ফায়দা নেয়ার অপচেষ্টা করছে। ১৯৭৪ সালে এই অপশক্তি কুড়িগ্রামের বাসন্তীকে উদ্দেশ্য প্রণোদিতভাবে জাল পরিয়ে, দুর্ভিক্ষের অপপ্রচার ছড়িয়ে বিশ্বে দেশের ও বঙ্গবন্ধুর ভাবমূর্তি ক্ষুন্ন করেছিল। তেমনিভাবে এখন আবার বিএনপিসহ ওই অপশক্তি দ্রব্যমূল্যের দাম নিয়ে গুজব ও অপপ্রচার ছড়াতে চাইছে। তিনি বলেন, ক্ষমতার জন্য ‘বাসন্তী প্লট’ তৈরি ও তা প্রচার করে, মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালানো হচ্ছে। কিন্তু এ সুযোগ আর তারা পাবে না, দেশের মানুষ আর তাদের অপপ্রচারে বিভ্রান্ত হবে না।

কিছুকিছু নিত্যপণ্যের দাম বাড়লেও দেশে খাদ্যের কোন সংকট ও হাহাকার নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, করোনা ভাইরাস মহামারীর প্রভাব ও ইউক্রেন- রাশিয়া যুদ্ধের কারণে সম্প্রতি কিছুকিছু নিত্যপণ্যের দাম কিছুটা বেড়েছে, কিন্তু খাদ্যের কোন সংকট নেই। তিনি বলেন, দেশে খাদ্য নিয়ে এমন কোন পরিস্থিতি তৈরি হয় নি, যার জন্য অনশন, মানববন্ধন বা হরতাল করতে হবে। মোটা চালের দাম গত ২ মাস বাড়ে নি। পেঁয়াজের দাম নিম্নমুখী, কৃষকেরা এখন দাম বাড়াতে চাপ দিচ্ছে। আলুর দাম কম, কৃষকেরা দাম বাড়াতে চাপ দিচ্ছে। রোজা শুরু হচ্ছে, বেগুনের দামও স্থিতিশীল। তারপরও বর্তমান সরকার মানুষের কষ্ট লাঘবে ১ কোটি পরিবারকে কমমূল্যে নিত্যপণ্য দেয়াসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছে। এতে খাদ্য নিরাপত্তা পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে।

ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হারুনার রশীদ হীরার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্ণেল (অব) মুহা. ফারুক খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন