বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের উদ্যোগে হতদরিদ্রের জন্য রমজানে ফ্রি হাট

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ৭:৫৩ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পবিত্র রমজান উপলক্ষে হতদরিদ্রদের জন্য মুক্তির বন্ধন ফাউন্ডেশন উদ্যোগে ফ্রি হাটের আয়োজন করা হয়েছে। রোববার সকাল থেকে উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের রায়ের বাজার সংলগ্ন ইরা ফিলিং স্টেশন চত্বরে ওই ফ্রি হাটের উদ্বোধন করেন ময়মনসিংহ জেলা প্রশাসক মো. এনামুল হক।

জানা যায়, সারাদেশে পরিচিত একটি সেচ্ছাসেবী সংগঠন মুক্তির বন্ধন ফাউন্ডেশন দীর্ঘ বছর যাবত দেশের বিভিন্ন প্রান্তে অসহায় হতদরিদ্রের বিভিন্ন সমস্যায় পাশে থেকে কাজ করে যাচ্ছে। এরই পাশাপাশি প্রতিবারের নেয় এবারও পবিত্র রমজান উপলক্ষে রোববার থেকে ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়ন রায়ের বাজার সংলগ্ন হতদরিদ্রের জন্য একটি ফ্রি হাট বসিয়েছে। সেই হাটে বিভিন্ন স্টলে স্তরে স্তরে সাজানো রয়েছে টাটকা শাক সবজি, মাছ, তৈল, লবন, পিঁয়াজ, রসুন, কাঁচা মরিচ, বেগুন, টমেটো, মিষ্টি লাউ। পাশাপাশি রমজান উপলক্ষে বিভিন্ন ইফতার সামগ্রীও। সেখান থেকে বিনা পয়সায় হতদরিদ্ররা তাদের প্রয়োজন মত সব কিছু নিয়ে যাচ্ছে। আর এমন সময় তারা এত আইটেম বিনা পয়সায় পেয়ে বেজায় খুশি।

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের সমন্বয়কারী আজহারুল ইসলাম পলাশ বলেন, এসব পণ্য সামগ্রী যারা টাকা দিয়ে ক্রয় করতে কষ্ট হয় আবার অনেকেই ক্রয় করার মত সামর্থ নাই ওই সমস্ত অসহায় মানুষের আমাদের ফ্রি হাট। এছাড়ও যাহারা মানুষের লজ্জায় ফ্রি হাটে আসতে পারে না এমন পরিবারের মাঝে আমাদের স্বেচ্ছাসেবকরা বাড়ি গিয়ে সামগ্রী পৌঁছে দিয়ে আসে। তিনি আরো বলেন আমাদের সংগঠনের উদ্যোগে রমজান মাসে মোট চারটি ফ্রি হাট বসবে এর মধ্যে তিনটি সবজি ও একটি ঈদের হাট। এসব হাটে ১২শ অসহায় পরিবার সামগ্রী পাবে। ঈদের হাটে নতুন জামা কাপড় সেমাই চিনি ও শিশুদের জন্য খেলনা বিনামূল্যে বিতরণ করা হবে।

হাট উদ্বোধন শেষে জেলা প্রশাসক মো. এনামুল হক বলেন, মুক্তির বন্ধন ফাউন্ডেশনের যে উদ্যোগটি এটি একটি খুবই ভালো উদ্যোগ। ফাউন্ডেশনের এমন কার্যক্রম অব্যহত রাথার স্বার্থে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য আহবান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন, আঠারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুবের আলম কবীর রুপক, আঠারবাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ রফিকুল ইসলাম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন