শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১১৮ কোটি টাকার চোরাচালান পণ্য-মাদক জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

দেশের বিভিন্ন সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে গত মার্চ মাসে ১১৮ কোটি ১১ লাখ ২৩ হাজার টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল রোববার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এসব তথ্য জানান।

জব্দ মাদকের মধ্যে রয়েছে- ১৩ লাখ ৪১ হাজার ২৩ পিস ইয়াবা ট্যাবলেট, পাঁচ কেজি ৪৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, তিন কেজি ৫১৩ গ্রাম হেরোইন, এক কেজি ২৭৫ গ্রাম আফিম, ৩৮ হাজার ৬৩৭ বোতল ফেনসিডিল, ১৭ হাজার ৪৯২ বোতল বিদেশি মদ, দুই হাজার ৫৯৫ ক্যান বিয়ার, দুই হাজার ৭৪৪ কেজি গাঁজা, ৫৩ হাজার ৩২২টি ইনজেকশন, চার হাজার ৫৯১টি ইস্কাফ সিরাপ, ৭২১ বোতল এমকেডিল/কফিডিল, ১২ লাখ ৪৬ হাজার ৭৫৭টি বিভিন্ন প্রকার ওষুধ, ২১ হাজার ৫০৫টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট ও তিন লাখ ৭৪ হাজার ৫৬৮টি অন্যান্য ট্যাবলেট।

জব্দ অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- এক কেজি ১৭৩ গ্রাম স্বর্ণ, ২০ কেজি তিন গ্রাম রুপা, চার লাখ ৩৫ হাজার ৫৩০টি কসমেটিক্স সামগ্রী, দুই হাজার ৫১৩টি ইমিটেশন গহনা, ১১ হাজার ৭৩০টি শাড়ি, দুই হাজার ২১৩টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল, এক হাজার ৩৫৪টি তৈরি পোশাক, তিন হাজার ৪৯২ ঘনফুট কাঠ, ৯ হাজার ৪২৪ কেজি চা পাতা, ৩৩ হাজার ৯৩০ কেজি কয়লা, একটি কষ্টি পাথরের মূর্তি, ৬টি ট্রাক/কাভার্ডভ্যান, ৪টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৮টি পিকআপ, ৩৫টি সিএনজি/ইজিবাইক ও ৭১টি মোটরসাইকেল।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে একটি পিস্তল, দুইটি বন্দুক, দুইটি গান, ১৬ রাউন্ড গুলি ও দুইটি ম্যাগাজিন। এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকপাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৭৪ জন চোরাচালানীকে ও অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৪২ জন বাংলাদেশি নাগরিক ও ৬ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন