শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ব পানি দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

প্রতি বছরের ন্যায় ‘ভূগর্ভস্থ পানি : অদৃশ্য সম্পদ, দৃশ্যমান প্রভাব’ এই প্রতিপাদ্য নিয়ে গতকাল দেশব্যাপী পালিত হয়েছে ‘বিশ্ব পানি দিবস’। এ উপলক্ষে বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান নানা কর্মসূচির আয়োজন করে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর বিস্তারিত :

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে বিশ্ব পানি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘ভূগর্ভস্থ পানি: অদৃশ্য সম্পদ, দৃশ্যমান প্রভাব’ প্রতিপাদ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন এর আয়োজন রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আব্দুল জলিল।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, “ভূগর্ভস্থ পানি: অদৃশ্য সম্পদ, দৃশ্যমান প্রভাব” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নানা আয়োজনের মধ্যদিয়ে নওগাঁতেও দিবসটি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির প্রথমেই একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এসময় দেশব্যাপী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগদেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএসহ প্রমুখ।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, দিবসটি উপলক্ষে গতকাল সকালে শেরপুর কালেক্টরেট ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মো. মোমিনুর রশিদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
হিলি সংবাদদাতা : এৎড়ঁহফধিঃবৎ-সধশরহম ঃযব রহারংরনষি ারংরনষব এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। শহরের প্রধান প্রধান সড়কগুলোতে প্রদক্ষিণ তরে শেষে হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন,মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহারসহ অনেকে উপস্থিত ছিলেন।
কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা জানান, কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উদযাপন করা হয়েছে। গতকাল সকাল ১১টায় র‌্যালি ও কিন্নরীতে আলোচনা সভা করা হয়। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সহকারী ভূমি কমিশনার মাঈনুল হোসেন চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন