রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অধিকৃত কাশ্মীরে স্বাধীনতাকামীদের সাথে সংঘর্ষে সেনা সদস্য নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ২:২৫ পিএম

দক্ষিণ কাশ্মীরে ফের ভিন্‌ রাজ্যের শ্রমিকদের উপরে হামলা চালাল স্বাধীনতাকামীরা। এ দিন পুলওয়ামার লাজুরায় স্বাধীনতাকামীদের গুলিতে আহত হয়েছেন বিহারের দুই শ্রমিক। দু’দিনের মধ্যে এ নিয়ে দু’বার শ্রমিকদের নিশানা করল স্বাধীনতাকামীরা।

এই ঘটনার কয়েক ঘণ্টা পরেই শ্রীনগরে স্বাধীনতাকামীদের সাথে সংঘর্ষে নিহত হয়েছেন এক সিআরপি জওয়ান। আহত হয়েছেন আর এক জওয়ান। অন্য দিকে শোপিয়ানে স্বাধীনতাকামীদের গুলিতে আহত হয়েছেন এক কাশ্মীরি পণ্ডিত।

রবিবার বিকেলে দক্ষিণ কাশ্মীরের নওপোরায় একটি গাড়ির চালক ও তার সহযোগী স্বাধীনতাকামীদের গুলিতে আহত হন। তারা পঞ্জাবের পঠানকোটের বাসিন্দা। আজ পুলওয়ামার লাজুরায় বিহারের বাসিন্দা দুই শ্রমিক গুলিতে আহত হয়েছেন। মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে ভিন রাজ্যের শ্রমিকদের উপরে হামলার চারটি ঘটনা ঘটেছে। ১৯ মার্চ পুলওয়ামায় উত্তরপ্রদেশের বাসিন্দা কাঠের মিস্ত্রি মহম্মদ আক্রম গুলিতে আহত হন। দু’দিন পরে ফের বিহারের বাসিন্দা বিশ্বজিৎ কুমারকে লক্ষ্য করে গুলি ছোড়ে স্বাধীনতাকামীরা।

আজ পুলওয়ামার ঘটনার কয়েক ঘণ্টা পরেই খাস শ্রীনগরে একটি চেক পোস্টে মোতায়েন সিআরপি-র দলের সাথে স্বাধীনতাকামীদের সংঘর্ষ হয়। তাতে এক জওয়ান নিহত হন। আহত হন আর এক জন। এলাকা ঘিরে তল্লাশি শুরু করেছে বাহিনী। সন্ধ্যায় আবার শোপিয়ানে স্বাধীনতাকামীদের গুলিতে আহত হন এক ব্যবসায়ী। বাল কৃষ্ণন নামে ওই ব্যবসায়ী কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ের সদস্য। তাকে শ্রীনগরের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps