শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনে বিষ প্রয়োগে মাছ শিকার চক্রের ১২ সদস্য গ্রেপ্তার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ৪:২২ পিএম

সুন্দরবন থেকে বিষ প্রয়োগ করে মাছ শিকার চক্রের মূল হোতাসহ ১২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (৮ এপ্রিল) গভীর রাতে মোংলার জাপসি নদীর গোলের খালের মুখে অভিযান পরিচালনা তাদের গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার দুপুরে র‌্যাব-৬ কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃত আসামিরা হচ্ছে, মোঃ সাদ্দাম বৈদ্য (২৭), মোঃ শফিকুল ইসলাম বৈদ্য (৩৮), মোঃ জাকির হোসেন (২৮), মোঃ খায়রুল মোড়ল (২৫), আঃ সালাম গাজী (৩৬), মোঃ বাচ্চু সানা(৩৫), মোঃ আবু সাইদ সরদার(৩০), মোঃ নাজমুল সরদার (২৮), মোঃ আবুল হোসেন গাজী (২৮), শাহজাহান শেখ (৪৫), মোঃ সালাম সানা(৩০), সকলেই দাকোপ থানাধীন কালাবগী সুতারখালী এলাকার ও অপর আসামি ইকরামুল সরদার (৩১) রূপসা এলাকার বাসিন্দা।
র‌্যাব জানায়, তারা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে সুন্দরবনের অভয় আশ্রম ঘোষিত বাগেরহটের মোংলার জাপসি নদী এলাকায় নিষিদ্ধ বিষ প্রয়োগের মাধ্যমে মাছ শিকার করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে শুক্রবার রাত ১ টার সময় আভিযানিক দলটি জাপসি নদীর গোলের খালের মুখে অভিযান পরিচালনা করে। এসময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে দেখতে পায় যে খালের পানিতে অসংখ্য মাছ মরে ভেসে আছে এব ভেসে থাকা মাছ গুলো কয়েকটি নৌকায় তোলা হচ্ছে। নৌকায় থাকা মৎস্য শিকারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে নৌকা চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় আসামিদের কাছ থেকে বিষ প্রয়োগ করে মাছ শিকারের কাজে ব্যবহৃত ৬ বোতল বিষ, ৪টি জাল, ৫ টি ইঞ্জিন বিহীন কাঠের নৌকা ও বিষ প্রয়োগের মাধ্যমে শিকার করা ৪০০ কেজি মাছ জব্দ করা হয়। উদ্ধারকৃত আলামত ও আসমিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বাগেরহাট জেলার মংলা থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন