শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কারবারিরা কৌশল বদলে সীমান্তের মাদক আনছে রাজধানীতে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৫:১১ পিএম

মাদক কারবারিরা কৌশল বদলে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি ও সতর্কতার মধ্যেও সীমান্তের মাদক আনছে রাজধানীতে। শুক্রবার (৮ এপ্রিল) রাতেও পৃথক অভিযানে অভিনব কায়দায় মাদক আনার তথ্য মিলেছে। তুলা-সবজিবাহী যানবাহনের আড়ালে আনা গাঁজা-ফেনসিডিলের চালান জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রাজধানীর মোহাম্মদপুর, নিউ মার্কেট ও হাজারীবাগ এলাকায় অভিযান পরিচালনা করে ৫৩৭ বোতল ফেনসিডিল ও ১৯ কেজি গাঁজাসহ সাত মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক জানান, শুক্রবার (৮ এপ্রিল) রাতে রাজধানীর নিউমার্কেট, হাজারীবাগ ও মোহাম্মদপুর এলাকায় পৃথক অভিযানে ৫৩৭ বোতল ফেনসিডিল ও ১৯ কেজি গাঁজাসহ সাত জনকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মাদকের একটি বড় চালান রাজধানীর নিউমার্কেট এলাকায় হস্তান্তরের বিষয়ে জানতে পারে।

ওই তথ্যের ভিত্তিতে রাত পৌনে ৮টার দিকে রাজধানীর নিউমার্কেট থানার চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে মিরপুর রোডে চেকপোস্ট স্থাপন করা হয়। রাত ৮টার দিকে একটি কাভার্ডভ্যান পৌঁছালে থামার জন্য সংকেত দিলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আরিফ হোসেনকে (৩৪) আটক করা হয়। পরে তার উপস্থিতিতে ‘তুলা’ বোঝাই কাভার্ডভ্যান তল্লাশিকালে কেবিন থেকে দুটি ব্যাগের মধ্যে সাদা রংয়ের পলিথিন ও খাকি স্কসটেপ মোড়ানো অবস্থায় লুকানো ২৯২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

আরিফ জিজ্ঞাসাবাদে কাভার্ডভ্যানে ‘তুলা’ পরিবহনের আড়ালে মাদক পরিবহনের বিষয়টি স্বীকার করেন। তার বিরুদ্ধে গাজীপুরের টঙ্গী থানায় একটি মাদক মামলা রয়েছে। অন্যদিকে মাদক পরিবহন ও চোরাচালানের সংবাদে রাত ৮টার দিকে রাজধানীর হাজারীবাগ থানার বেড়িবাঁধ রাস্তার ওপর চেকপোস্ট স্থাপন করে র‌্যাব-২ এর পৃথক দল। একটি সন্দেহজনক পিকআপ তল্লাশিকালে পিকআপের সবজি পরিবহনের ক্যারেটের মধ্যে বিশেষভাবে লুকানো অবস্থায় ২৪৫ বোতল ফেনসিডিল ও তিন কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় পিকআপভ্যানটির চালক মো. মহিন (৩২), শাহিন মিয়া (৩২) মো. রনিকে (৩২) গ্রেপ্তার করা হয়।

আটকরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা সীমান্তবর্তী এলাকা থেকে এ মাদক পরিবহন করে উচ্চ মূল্যে বিক্রির উদ্দেশে রাজধানীতে এনেছিল। মাদকবিরোধী আরেকটি অভিযানে র‌্যাব-২ এর একটি দল মোহাম্মদপুরের সাদেক খান কৃষি মার্কেটের সামনে রায়ের বাজার বেড়িবাঁধ বুদ্ধিজীবী রাস্তার ওপর চেকপোস্ট স্থাপন করে। রাত সোয়া ৮টার দিকে চেকপোস্টে একটি পিকআপভ্যান তল্লাশিকালে লুকানো অবস্থায় ১৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় মানিক (৩২), হালিম (৪২) ও জাফর (৩৯) নামে তিন জনকে আটক করা হয়। উদ্ধার করা মাদক এবং জব্দ করা আলামতসহ আটকদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps