বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৬ বিভাগে হতে পারে ঝড়-বৃষ্টি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১:১২ পিএম

রোববার চৈত্রের ২৭ তারিখ। কাগজে-কলমে গ্রীষ্মকাল শুরু হতে আরও তিনদিন বাকি। কিন্তু গত কিছুদিন ধরে প্রকৃতিতে গ্রীষ্মের পাদচারণা। এর মধ্যে চলছে আকাশে মেঘের আনাগোনা। আবার কোথাও কোথায় বৃষ্টি বা দমকা হাওয়া, সঙ্গে রয়েছে গরম।

এ অবস্থায় দেশের ছয় বিভাগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামী কয়েক দিন ঝড়-বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

এদিকে শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সৈয়দপুরে সবচেয়ে বেশি ৫১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া দপ্তর। এছাড়া রংপুরের ১৬, রাজারহাটে ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বদলগাছী ও সিলেটে বৃষ্টি হয়েছে সামান্য।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরেন।

তিনি জানান, চট্টগ্রাম বিভাগের কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এসময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানান এই আবহাওয়াবিদ। তিনি বলেন, আগামী তিনদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন