শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শাহবাজ শরিফকে মনোনয়ন দিলো পিএমএল-এন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ৭:৩৭ পিএম

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) তাদের সভাপতি শাহবাজ শরিফকে দেশটির প্রধানমন্ত্রী হিসেবে মনোনয়ন দিয়েছে। রোববার শাহবাজ শরিফ নিজেই প্রধানমন্ত্রী পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে তার নাম ঘোষণা দেন। মূলত, ইমরান খানকে অনাস্থা ভোটের মাধ্যমে প্রধানমন্ত্রীর পদ থেকে সরানোর পর ওই পদ খালি হয়।

পাকিস্তান পার্লামেন্টে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার যে সময়সীমা দেয়া হয়েছে তা মেনে মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। বিরোধী দলগুলোর পক্ষ থেকে শাহবাজ শরিফকে মনোনয়ন দেয়া হয়েছে। অপরদিকে পিটিআইয়ের পক্ষ থেকে শাহ মেহমুদ কুরেশিকে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনয়ন দেয়া হয়েছে।

শাহবাজ শরিফকে মনোনয়ন দেয়ার ক্ষেত্রে তাকে সমর্থন করেন পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) শীর্ষ নেতা খাজা আসিফ ও রানা তানভির।

অপরদিকে শাহ মেহমুদ কুরেশিকে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনয়ন দেয়ার ক্ষেত্রে তাকে সমর্থন করেন পাকিস্তান তেহরিকে ইনসাফের আমির দোগার ও আলি মোহাম্মদ খান।

মনোনয়নপত্র জমা দেয়ার আগে পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) সভাপতি শাহবাজ শরিফ তার টুইটার অ্যাকাউন্টে বলেন, যারা পাকিস্তানের সংবিধান রক্ষার জন্য পাশে দাঁড়িয়েছেন তাদের সকলকে বিশেষ ধন্যবাদ। সূত্র : দ্যা এক্সপ্রেস ট্রিবিউন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Osman Goni ১০ এপ্রিল, ২০২২, ৯:৫৬ পিএম says : 0
তাহলে কি মাওলানা ফজলুর রহমান প্রধানমন্ত্রী হতে পারবেন না? এত আন্দোলন করে ইমরান খানকে নামিয়ে কি লাভ হবে দেখা যাবে ভবিষ্যতে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন