রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সকল ফিচার

দড়িতে খালি পায়ে হেঁটে বিশ্ব রেকর্ড!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:৫২ পিএম

মাঝ আকাশে ভাসতে থাকা দু’টি গ্যাস বেলুনের মধ্যে বাঁধা রয়েছে দড়ি। খালি পায়ে সেই দড়ির উপর দিয়ে হেঁটে গিনেস বিশ্ব রেকর্ডে নাম তুললেন ব্রাজিলের এক ব্যক্তি।

সাধারণত গ্যাস বেলুনের নীচে বাঁধা ঝুড়িতে উড়ে বেড়ানো পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণের বিষয়। কিন্তু কখনও ভেবে দেখেছেন, মেঘের কোলে এই গ্যাস বেলুনের সঙ্গে বাঁধা দড়ির উপর দিয়ে হেঁটে অন্য আরেকটি বেলুনে যাচ্ছেন? ব্রাজিলের রাফেল জুগনো ব্রিডি নামের এক ব্যক্তি এই অসম্ভবকে সম্ভব করে তুললেন।

দুটি গ্যাস বেলুনের মাঝে একটি দড়ি বাঁধা হয়। পরে গ্যাস বেলুন দু’টি এক হাজার ৯০১ মিটার বা ৬ হাজার ৩২৬ ফিট উচ্চতা অবধি পৌঁছে থেমে যায়। দড়িটি ২৫ সেন্টিমিটার মোটা। গ্যাস বেলুন দুটির মধ্যে দূরত্ব ছিল প্রায় ৫৯ ফিট বা ১৮ মিটার।

ভাসমান অবস্থায় থাকা একটি গ্যাস বেলুন থেকে ঝুলন্ত দড়ির উপর নেমে পড়লেন রাফেল। এবং খুব সন্তর্পণেই তিনি হেঁটে পৌঁছে গেলেন অন্য প্রান্তে থাকা গ্যাস বেলুনে। পুরো ঘটনাটির ভিডিও করা হয়েছে।

বিশ্বের সর্বোচ্চ বিল্ডিং বুর্জ খলিফার দ্বিগুণ উচ্চতায় দড়ির উপর হেঁটে গিনেস বিশ্ব রেকর্ডে নিজের নাম নথিভুক্ত করিয়েছেন রাফেল। গিনেস বিশ্ব রেকর্ড তাদের নিজেদের ইনস্টাগ্রাম পেজ থেকে ভিডিওটি শেয়ার করেছে। প্রায় ন’লক্ষ মানুষ এই ভিডিওটি দেখেছেন। সকলেই রাফেলকে অভিনন্দন জানিয়েছেন। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps