রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

দ্রুত আইপিএলের টিভি’র দর্শক কমছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১:১২ পিএম | আপডেট : ১:১৮ পিএম, ১৩ এপ্রিল, ২০২২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) টেলিভিশনের দর্শক কমছে। এমনটাই দাবি করছে বিএআরসি ইন্ডিয়া নামের একটি গবেষণা প্রতিষ্ঠান।

বিএআরসি ইন্ডিয়ার তথ্য মতে, আইপিএলের প্রথম সপ্তাহে পূর্বের তুলনায় দর্শক কমেছে ৩৩ শতাংশ। প্রথম সপ্তাহে দর্শকদের আগ্রহ ছিল কেবল দুটি ম্যাচ নিয়ে। কলকাতা নাইট রাইডার্স-চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-পাঞ্জাব কিংস এই দুটি ম্যাচ টিভিতে দেখেছিল ১০০ মিলিয়নের বেশি মানুষ। বাকি ম্যাচ গুলো নিয়ে অতটা আগ্রহ ছিল না দর্শকদের।

যার ফলে প্রথম আট ম্যাচ শেষে টিভি রেটিং নেমে দাঁড়ায় ২.৭৫ এ। যা গত বছরের আইপিএলের সময় ছিল ৩.৭৫ এ। গত বছরের তুলনায় এবার প্রথম সপ্তাহে টিভিতে দর্শকের সংখ্যা কমেছে ৩৮ মিলিয়নের মতো। গত বছর যেখানে দর্শক ছিল ২৬৭.৭ মিলিয়ন। এবার সেখানে প্রথম সপ্তাহে আইপিএলের টিভি দর্শক ছিল ২২৯ মিলিয়ন।

উল্লেখযোগ্য হারে দর্শক কমে যাওয়াতে উদ্বিগ্নতা বাড়ছে বিজ্ঞাপন সংস্থাদের মধ্যেও। এদিকে গত তিন বছর ধরে দর্শক সংখ্যা নিয়মিত কমছে বলে জানিয়েছে ক্রীড়া বিপণন বিশেষজ্ঞরা।

ইকোনমিক টাইমস পত্রিকায় তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, এখন পর্যন্ত হওয়া আইপিএলের সব আসরের মধ্যে কেবল এই আসরেই দর্শকসংখ্যাই সবচেয়ে কম। গত তিন আইপিএলের টেলিভিশন দর্শকের গতিপ্রকৃত বিচার-বিশ্লেষণ করলে দেখা যায়, সেটি বাড়ার সম্ভাবনাও আর নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps