শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘মুসলিমদের শান্তিতে থাকতে দেওয়া হোক’, মন্তব্য বিজেপি নেতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ২:৩১ পিএম

সম্প্রতি ভারতের বিজেপি শাসিত কর্ণাটকে হিজাব বিতর্ক, হালাল মাংস সহ একাধিক ইস্যুতে সাম্প্রদায়িক সংহতি নষ্ট হয়েছে। এই আবহে সোমবার কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং সিনিয়র বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পা এই বিষয়ে মুখ খুললেন। ইয়েদুরাপ্পা বলেন, মুসলিমদের বিরুদ্ধে অসামাজিক কর্মকাণ্ডে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা আশা করি হিন্দু-মুসলমান যেন একই মায়ের সন্তানের মতো বেঁচে থাকে। কিছু দুর্বৃত্ত আইন নিজের হাতে তুলে নিচ্ছে। আমি মুখ্যমন্ত্রীকে বলেছি যে এখন থেকে এ ধরনের ঘটনা যাতে না ঘটে তা নিশ্চিত করতে হবে। এবং একসঙ্গে থাকার সুযোগ করে দিতে দুই সম্প্রদায়কে। কোনও কারণেই সরকারের এটা সহ্য করা উচিত না। তিনিও (মুখ্যমন্ত্রী) আমাকে এই কথা বলেছেন।’

উল্লেখ্য, কর্ণাটকে ১৩ শতাংশ মুসলিমের বাস। এই আবহে বিগত কয়েক মাস ধরেই শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরা নিয়ে বিতর্ক চলে আসছে। মামলা হাই কোর্টের গণ্ডি ছাড়িয়ে সুপ্রিম কোর্টে পৌঁছেছে। এরই মাঝে হালাল মাংস নিষিদ্ধ করার দাবি ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। অন্যদিকে বিভিন্ন মন্দিরের বাইরে মুসলিম ফল বিক্রেতাদের বসার উপর নিষেধাজ্ঞা জারি করেছে অনেক মন্দির কর্তৃপক্ষ। আবার কোথাও কোথাও এই সংক্রান্ত ‘নিষেধাজ্ঞা’ জারি করেছে হিন্দুত্ববাদী সংগঠনগুলি।

এই নিয়ে ক্রমেই কর্ণাটকের পরিস্থিতি উত্তপ্ত হয়ে যাচ্ছে। তবে এরই মাঝে বাসবরাজ বোম্মাইয়ের সরকার এই সব নিয়ে পদক্ষেপ করছে না। এই পরিস্থিতিতে প্রাক্তন মুখ্যমন্ত্রীর এই বক্তব্য চাপ সৃষ্টি করবে বিজেপির উপরই। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন