রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ধর্মের সঙ্গে বৈশাখকে মেলাবেন না: পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২২, ১:২০ পিএম

ধর্মের সঙ্গে বৈশাখকে না মেলানোর আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ স্বাভাবিক বিষয়, এটা বলে বলে প্রচার করার কিছু নেই। বৈশাখে সবাই আনন্দে করছে। আমরা বলি ধর্ম যার, উৎসব সবার। বৈশাখ তার মধ্যে উৎকৃষ্ট উদাহরণ।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পরিকল্পনা কমিশনে নববর্ষ উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা সবাই বাঙালি। ধর্ম যার যার, উৎসব সবার। বৈশাখ এটার বড় উদাহরণ। কোনো মৌলবাদী এটা বন্ধ করলে তারা বাধাপ্রাপ্ত হবে। আমার বিশ্বাস এই অপশক্তি নিশ্চিহ্ন হবে।

এম এ মান্নান বলেন, আমার ধারণা কেউ বৈশাখের বিরুদ্ধে নেই। মৌলবাদী মহল যদি এটা নিয়ে নেতিবাচক কিছু করতে চায়, তবে তারা চূড়ান্তভাবে নিশ্চিহ্ন হবে।

পরিকল্পনা কমিশনে জাতীয় পতাকার আদলে দৃষ্টিন্দন শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। শহীদ মিনারটির প্রধান মিনারের পেছনে লালবৃত্ত এবং তার পেছনে সবুজ গাছের বেষ্টনী। এর সমন্বয়ে তৈরি হয়েছে প্রাকৃতিক জাতীয় পতাকা। দূর থেকে দেখলে মনে হবে সবুজের মধ্যে লাল সূর্য।

পরিকল্পনা কমিশনে শহীদ মিনার চত্বর ও সাংস্কৃতিক কেন্দ্র প্রসঙ্গে মন্ত্রী বলেন, এখানে সব ধর্মের মানুষ অনুষ্ঠান উদযাপন করবে। ধর্মীয় অনুষ্ঠান করতে চাইলেও করতে পারবে। এর নামই দেয়া শহীদ মিনার ও সাংস্কৃতিক কেন্দ্র। কেউ দোয়া মাহফিল করতে চাইলেও সমস্যা নেই। পরিকল্পনা কমিশন চত্বরে পরিবেশ চমৎকার। গাছপালা আছে এখানে।

তিনি বলেন, এই জায়গা খালি পড়েছিল। আমরা বেশি টাকা ব্যয় করিনি। সামান্য টাকা ব্যয় করে এটা নির্মাণ করেছি। এখানে বসার সোফা-চেয়ার নেই। সবাই নিজের মতো করে বসতে পারবে।

এসময় পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন, পরিকল্পনা বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, পরিকল্পনা কমিশনের সদস্য মোসাম্মৎ নাসিমা বেগম, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
True Mia ১৪ এপ্রিল, ২০২২, ৩:৩৫ পিএম says : 0
Currently Muslim country Bangladesh is being ruled by a ................
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps