শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

করোনাকালে অনেক দেশে মসজিদে নামাজ পড়া বন্ধ থাকলেও বাংলাদেশে সেটি হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১১:১০ এএম

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, করোনা মহামারির সময়ে অনেক দেশে মসজিদে নামাজ পড়া বন্ধ থাকলেও বাংলাদেশে সেটি হয়নি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এ বিষয়ে খুবই সচেষ্ট ছিলেন। মসজিদ যাতে বন্ধ হয়ে না যায়, তারাবি নামাজ যাতে বন্ধ হয়ে না যায় এবং মসজিদে আজান যেন বন্ধ হয়ে না যায়, সেসব ব্যবস্থা নিয়েছিলেন। শুক্রবার (১৫ এপ্রিল) দিনাজপুর জেলার বিরল সরকারি কলেজ মাঠে বিরল উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের ৯০ ভাগ মানুষ মুসলমান। বাংলাদেশ একমাত্র দেশ যেখানে সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলমান হওয়ার পরও অন্যান্য ধর্মের মানুষ তাদের ধর্মীয় কর্মকাণ্ড শান্তিপূর্ণভাবে পালন করতে পারে। বাংলাদেশের মুসলমানরা অন্যান্য ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল। ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। অথচ অতীতে এ ধর্মকে ক্ষমতার হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়েছিল। বঙ্গবন্ধু ধর্মীয় শিক্ষাকে গুরুত্ব দিয়ে ইসলামিক ফাউন্ডেশন গড়ে তুলছিলেন উল্লেখ করে তিনি বলেন, তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৪ জেলায় ও সকল উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করে দিচ্ছেন। যেখানে ইসলামের শিক্ষা দেওয়া হবে এবং ইসলামিক কর্মকাণ্ডে ব্যবহৃত হবে।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার আহমদ সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান চৌধুরী, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন