বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পারস্য উপসাগর থেকে আরো একটি তেলবাহী জাহাজ আটক করল ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ২:৪৩ পিএম

পারস্য উপসাগর থেকে আড়াই লাখ জ্বালানি তেলসহ একটি জাহাজ আটক করেছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। গতকাল শুক্রবার (১৫ এপ্রিল) ইরান এ কথা জানিয়েছে। কয়েকদিন আগে আরেকটি তেলবাহী জাহাজ আটক করে ইরান। খবর আনাদোলুর।

এক সপ্তাহের কম সময়ের মধ্যে পারস্য উপসাগর থেকে আইআরজিসি এ নিয়ে দুটি তেলবাহী জাহাজ আটক করল। দুটি জাহাজই তেল চুরির সঙ্গে জড়িত ছিল বলে দাবি ইরানের।
আইআরজিসি কর্মকর্তা গোলাম হোসেন হোসেইনি শুক্রবার জানান, আটক জাহাজটি আড়াই লাখ লিটার তেল পাচারের সঙ্গে জড়িত ছিল। জাহাজের সাত ক্রুকেও আটক করা হয়েছে।
তাদের ব্যাপারে তদন্ত এবং আইনগত প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত তারা কারাগারে থাকবে। আইনগত প্রক্রিয়া শেষে এসব ক্রুকে তাদের উপযুক্ত কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।
আইআরজিসি’র এ কর্মকর্তা বলেন, পারস্য উপসাগরে তেল চোরাচালানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা আইআরজিসি'র অন্যতম প্রধান অগ্রাধিকার।
এর আগে গত ৯ এপ্রিল ইরানের দক্ষিণাঞ্চলীয় হরমুজগান প্রদেশের বিচার বিভাগের প্রধান মুজতবা গহরামানি পারস্য উপসাগর থেকে একটি জাহাজ আটকের কথা জানিয়েছিলেন। ওই জাহাজ দুই লাখ ২০ হাজার লিটার তেল চোরাচালানের সঙ্গে জড়িত ছিল বলে তিনি জানিয়েছিলেন। সূত্র : আনাদোলু

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps