রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ঢাবিতে সবকিছুর চর্চা হলে ইসলামের চর্চা নয় কেন ?

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, পহেলা বৈশাখে হিন্দুয়ানী উৎসবকে সার্বজনীন করার জন্য নাস্তিক্যবাদীদের পরামর্শে মঙ্গল শোভাযাত্রা দেশের সর্বত্র ছড়িয়ে দিচ্ছে। যা বিরানব্বই ভাগ মুসলমানের চিন্তা-চেতনা পরিপন্থি। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সবকিছুর চর্চা হতে পারলে ইসলামের চর্চা হতে পারবে না কেন? কেন মহিলাদের নামাজের জায়গা উচ্ছেদ করা হয়েছে? ‘প্রধানমন্ত্রী তাহাজ্জুদ পড়েন’ তার ক্ষমতা থাকাকালীন ঢাকা বিশ্ববিদ্যালয়ে নামাজ্রে জায়গা উচ্ছেদ হয়, এসব কিছু জনগণকে ভাবিয়ে তুলেছে।

গতকাল শনিবার বিকেলে রাজধানীর কোতোয়ালীস্থ একটি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানা শাখা আয়োজিত রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের কোতোয়ালী থানা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেমের সভাপতিত্বে সেক্রেটারী মুহাম্মদ জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন, সংগঠনের ঢাকা মহানগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ডা. শহিদুল ইসলাম, আহমদ বাওয়ানী স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মোশাররফ হোসেন মুন্সি, মাওলানা আশরাফ আলী ও নূর নবী।

তিনি বলেন, টিপ নিয়ে টিপপন্থিরা দেশময় জেহাদ শুরু করেছে, সেই টিপপন্থির হাতেই হিজাব নিয়ে কটুক্তি হয়, হিন্দু শিক্ষিকা মুসলিম শিক্ষার্থীদের পিটিয়ে আহত করলে কেবলমাত্র হিজাব পরার অপরাধে। তার কোন জবাবদিহি হয় না কিংবা শাস্তি হয় না। সবধরণের উস্কানি বন্ধ না হলে ঈমান ও আমলের স্বার্থেই জনগণ ময়দানে নেমে আসতে বাধ্য হবে।
এদিকে গতকাল ঢাকার ধুপখোলাস্থ মেয়র মোহাম্মদ সাঈদ খোকন সেন্টারে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের গেন্ডারিয়া থানা শাখার উদ্যোগে ‘মাহে রমজানের তাৎপর্য’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি জননেতা মাওলানা ইমতিয়াজ আলম। সংগঠনের গেন্ডারিয়া থানা সভাপতি হাজী মোঃ ফারুক হোসেনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাকীম মোঃ আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের জয়েণ্ট সেক্রেটারী ডা. মো. শহিদুল ইসলাম, হাজী আনিসুর রহমান, হাজী আব্দুশ শাকুর, আলহাজ্ব হাফেজ শামসুল হক, হাজী আবুল বাশার মুন্সি, হাজী মো. মাছুম বিল্লাহ, আলহাজ্ব শরিফুল ইসলাম শাহীন, আলহাজ্ব জয়নাল আবেদীন, মুফতী মাহবুবুর রহমান, শাহজালাল ইবনে আজিজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps