মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানকে সতর্ক করল তালেবান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১১:৫১ এএম

পাকিস্তানের রকেট হামলায় আফগানিস্তানে সীমান্তবর্তী এলাকায় ছয়জন নিহত হওয়ার পর ইসলামাবাদকে সতর্ক করে দিয়েছে তালেবান। গতকাল শনিবার ভোরে চালানো ওই হামলায় নিহতদের মধ্যে পাঁচ শিশুও রয়েছে।
বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, গত বছর তালেবান ক্ষমতা দখলের পর থেকে পাকিস্তান ও আফগানিস্তান সীমান্তে উত্তেজনা বেড়েছে। ইসলামাবাদের দাবি, আফগানিস্তান জঙ্গি গোষ্ঠীগুলোকে আশ্রয় দিচ্ছে। তবে পাকিস্তানের এই দাবি অস্বীকার করেছে তালেবান।
আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় কুনার প্রদেশের একজন সরকারি কর্মকর্তা ও একজন বাসিন্দা এএফপিকে জানান, শনিবার ভোরে পাকিস্তানের রকেট হামলায় ছয়জন নিহত হয়।
এ নিয়ে কুনার প্রদেশের সরকারি কর্মকর্তা নজিবুল্লাহ হাসান আবদাল বলেন, কুনারের শেলটন জেলায় পাকিস্তানি রকেট হামলায় পাঁচ শিশু ও এক নারী নিহত হয়েছে। এই হামলায় একজন আহত হয়েছে।
শেলটন জেলার বাসিন্দা এহসানউল্লাহ বলেন, পাকিস্তানের সেনাদের পক্ষ থেকে এই হামলা চালানো হয়।
আফগানিস্তানের আরেকজন সরকারি কর্মকর্তা জানিয়েছেন, সীমান্তবর্তী খোস্ত প্রদেশেও শনিবার ভোরে হামলা চালান হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, পাকিস্তানি হেলিকপ্টার খোস্ত প্রদেশের ডুরান্ড লাইনের কাছাকাছি চারটি গ্রামে বোমাবর্ষণ করেছে। শুধুমাত্র বেসামরিক বাড়িঘরের হামলা চালানো হয়। সেখানে হতাহতের ঘটনা ঘটেছে। এ সব হামলার পর পাকিস্তানকে সতর্ক করে দিয়েছে তালেবান সরকার।
তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ একটি অডিও বার্তায় বলেন, আফগানিস্তানের মাটিতে পাকিস্তানের পক্ষ থেকে যে বোমাবর্ষণ ও হামলা চালানো হয়েছে তার নিন্দা জানাই। পাকিস্তানিদের জানা উচিত, যুদ্ধ শুরু হলে তা কোনো পক্ষেরই স্বার্থে হবে না। এটি এ অঞ্চলে অস্থিতিশীলতা সৃষ্টি করবে। সূত্র : এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps