বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে একদিনে শনাক্ত বাড়ল ৯০ শতাংশ, মৃত্যু একলাফে ২১৪

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১১:২৭ এএম

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে থাকলেও গত একদিনে এর ব্যাপক ব্যতিক্রম লক্ষ্য করা গেছে। আগের দিনের তুলনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় দক্ষিণ এশিয়ার এই দেশটিতে সংক্রমণ বেড়েছে প্রায় ৯০ শতাংশ। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুও ছাড়িয়েছে দুইশোর ঘর।

এই পরিস্থিতিতে ভারতে করোনা মহামারি ফের খারাপ পর্যায়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার (১৮ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৮৩ জন। রোববার এই সংখ্যাটি ছিল ১ হাজার ১৫০ জন। অর্থাৎ রোববারের তুলনায় সোমবার সংক্রমণ বেড়েছে ৮৯ দশমিক ৮ শতাংশ।
অন্যদিকে, সোমবার ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১৪ জন। যদিও এর মধ্যে কেরালায় ৬২ জনের মৃত্যুর পুরোনো তথ্য যোগ করা হয়েছে। রোববার ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল মাত্র চারজন। সেই হিসেবে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেশি। সবমিলিয়ে ভারতে কোভিডে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২১ হাজার ৯৬৫ জনে।
এছাড়া ভারতে সোমবার দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে শূন্য দশমিক ৮৩ শতাংশ। রোববার এই হার ছিল শূন্য দশমিক ৩১ শতাংশ। অবশ্য সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ৫৫৮ জন থেকে কিছুটা কমে হয়েছে ১১ হাজার ৫৪২ জন।
ভারতের দিল্লি-সহ কয়েকটি রাজ্যের দৈনিক পরিসংখ্যান গত কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী। বিশেষ করে রাজধানী দিল্লির অবস্থা রীতিমতো চিন্তার। গত ২ সপ্তাহে রাজধানীতে দৈনিক আক্রান্ত বেড়েছে প্রায় ৫০০ শতাংশ। দিল্লির সঙ্গে পাল্লা দেওয়া শুরু করেছে ভারতের আরও একাধিক রাজ্য।
গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতেই করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন ৫১৭ জন। যা আগের দিনের তুলনায় ১২ শতাংশ বেশি। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ভারতে ৪ কোটি ২৫ লাখ ১০ হাজার ৭৭৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১ হাজার ৯৮৫ জন। সুস্থতার হার ৯৮ দশমিক ৭৬ শতাংশ।
ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত প্রায় ১৮৬ কোটি ৫৪ লাখেরও বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন আড়াই লাখেরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ২ লাখ ৬১ হাজারের বেশি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps