বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ বিশ্বের বিস্ময় : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১:৫১ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ ও চিন্তাধারায় এবং তার নির্দেশিত পথে দেশ পরিচালনার ফলে বাংলাদেশ এখন আর্থ-সামাজিক উন্নয়নে সারাবিশ্বে বিস্ময় সৃষ্টি করেছে।

রোববার বিকেলে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত ঐতিহাসিক মুজিবনগর দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী এসময় মুজিবনগর দিবসের ঐতিহাসিক প্রেক্ষাপটের ওপর আলোকপাত করে বিশ্বমঞ্চে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের পেছনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূল ভূমিকা এবং বাঙালি জাতির মুক্তির লক্ষ্যে এই মহান নেতার ত্যাগ-তিতীক্ষার কথা তুলে ধরেন।

ড. মোমেন বলেন, ১৯৭১-এর ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা ঘোষণার মধ্যদিয়ে তার নেতৃত্বে বিশ্বের মানচিত্রে বাংলাদেশের জন্ম হয়। এরই ধারাবাহিকতায় ১৯৭১-এর ১৭ এপ্রিল মুজিবনগরে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্র আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এবং জাতীয় চার নেতার দিকনির্দেশনায় দীর্ঘ নয় মাসব্যাপী সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে অবশেষে বাঙালি জাতি চূড়ান্ত বিজয় অর্জন করে।

পররাষ্ট্রমন্ত্রী এসময় বলেন, সেদিনের যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে অসাধারণ সাফল্য অর্জন করে বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তিনি বাংলাদেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় অংশীদার হয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে বর্তমানে সেদেশে সরকারি সফরে রয়েছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ তৌহিদুল ইসলাম, এনডিসি। অন্যান্যের মধ্যে সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম, সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির সদস্য ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
True Mia ১৮ এপ্রিল, ২০২২, ৬:৪২ পিএম says : 0
Bangladesh is wonder of the world, but you are world ...........
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন