বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘সব দোষ বাংলাদেশিদের’, দিল্লির সহিংসতা নিয়ে দাবি বিজেপি’র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১:৫৮ পিএম

হনুমান জয়ন্তীর দিন উত্তর-পশ্চিম দিল্লিতে ঘটে যাওয়া সহিংসতার ঘটনার প্রেক্ষিতে এবার চাঞ্চল্যকর দাবি করলেন দিল্লি বিজেপির সভাপতি আদেশ গুপ্তা। কেন্দ্রে ভারতীয় জনতা পার্টির অভিযোগ, অবৈধ বাংলাদেশি অভিবাসী এবং রোহিঙ্গারাই এই সহিংসতার জন্য দায়ী। রাজ্য বিজেপি সভাপতি অভিযোগ করেছেন যে, আম আদমি পার্টি বাংলাদেশি ও রোহিঙ্গাদের রাজনৈতিক সুরক্ষা দিচ্ছে।

যদিও এই অভিযোগ পুরোপুরি খণ্ডন করেছে দিল্লিতে ক্ষমতাসীন আম আদমি পার্টি। তারা পাল্টা অভিযুক্ত করেছে বিজেপিকে। কেজরির দলের অভিযোগ, দিল্লির অন্যান্য অংশে তাদের আয়োজিত হনুমান জয়ন্তীর অনুষ্ঠান শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে। তবে বিজেপির আয়োজিত হনুমান জয়ন্তী উদযাপনে নিজেরাই সমস্যা সৃষ্টি করেছে গেরুয়া শিবির। এদিকে কংগ্রেস এই গোটা ঘটনাকে বুদ্ধিমত্তার ব্যর্থতা বলে অভিহিত করেছে। এই সহিংসতার ঘটনার জন্য বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে দায়ী করেছে শতাব্দী প্রাচীণ দলটি।

এদিকে দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্তা সহ বিজেপি বিধায়ক তথা দিল্লি বিধানসভার বিরোধী দলের নেতা রামবীর সিং বিধুরি এবং উত্তর-পশ্চিম দিল্লির সাংসদ হংস রাজ হংস জাহাঙ্গীরপুরি থানা পরিদর্শন করেন এবং সহিংসতায় জখমদের সাথে দেখা করেন। এদিকে জাহাঙ্গীরপুরীর হিংসায় গ্রেফতার করা হয়েছে ১৪ জনকে।

শনিবারের ঘটনায় দিল্লি পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৩০৭ (খুনের চেষ্টা), ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ১৪৭ (দাঙ্গা) এবং ভারতীয় দণ্ডবিধি এবং অস্ত্র আইনের অন্যান্য প্রাসঙ্গিক ধারাগুলির অধীনে একটি এফআইআর নথিভুক্ত করেছে। পুলিশ জানিয়েছে, যে ব্যক্তি জাহাঙ্গীরপুরীতে সহিংসতা চলাকালীন গুলি চালায় তাকে চিহ্নিত করা হয়েছে। তার নাম মহম্মদ আসলাম, বয়স ২১ বছর। সূত্র: হিন্দুস্থান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps