বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শ্যামলী-হানিফসহ আট পরিবহনকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

রাজধানীতে বিআরটিএ নির্ধারিত ভাড়ার তালিকা না থাকায় ৮টি পরিবহনকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার অধিদফতর। প্রতিটি পরিবহনকে পাঁচ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।গতকাল সোমবার কল্যাণপুর ও গাবতলী বাস টার্মিনালে ভোক্তা-অধিকার অধিদফতরের পরিচালক মো. মনজুর শাহরিয়ারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে কল্যাণপুরে শ্যামলী, হানিফ, মানিক, নাবিল, চাঁপাই, গ্রামীণ পরিবহনের কাউন্টারে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ভাড়ার তালিকা দেখাতে না পারায় এ জরিমানা করা হয়। এরপর গাবতলী বাস টার্মিনালে অভিযান চালানো হয়। সেখানে ভাড়ার তালিকা না থাকায় ঈগল ও সোহাগ পরিবহনকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা-অধিকার অধিদফতর।
এ বিষয়ে ভোক্তা-অধিকার অধিদফতরের পরিচালক মো. মনজুর শাহরিয়ার বলেন, ঈদে যাত্রীরা যাতে স্বাচ্ছন্দ্যে বাড়ি যেতে পারেন সে কারণে বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে ভোক্তা-অধিকার অধিদফতর এবার বাস ও লঞ্চ টার্মিনাল এবং রেলস্টেশনগুলোতে অভিযান পরিচালনা করবে। এছাড়া এবার বিমানবন্দরেও অভিযান পরিচালনা করা হবে। এরই অংশ হিসেবে গাবতলী টার্মিনাল ও কল্যাণপুর বাস কাউন্টারে অভিযান পরিচালনা করা হয়েছে।
তিনি বলেন, অভিযানে বিভিন্ন কাউন্টারে জরিমানার পাশাপাশি ভাড়ার তালিকা টাঙানো, বাসের ফিটনেস যাচাই করে যাত্রী পরিবহনের জন্য সচেতন করা হয়েছে। বৃহস্পতিবার ফের এগুলো তদারকি করা হবে। আমরা প্রতিনিয়ত অভিযান চালাচ্ছি।
তিনি বলেন, তালিকা অনুযায়ী ভাড়া আদায় হচ্ছে কি না সেটা দেখেছি। বিআরটিএ’র ভাড়ার তালিকা যেভাবে লাগানোর কথা ছিল সেটা আছে কি না তা দেখেছি। যারা তালিকা এখনো লাগায়নি তাদের আমরা জরিমানা করেছি। আগামীতেও আমরা আবার অভিযান চালাবো। অভিযানকালে ভোক্তা-অধিকার অধিদফতরের সহাকারী পরিচালক আব্দুল জব্বারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন