শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে খুনের দায়ে ৭ জনের যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় আলোচিত মামুনুর রশিদ সাগর হত্যা মামলায় সাত জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ওমর উদ্দীন নামে এক আসামিকে ৩০৭ ধারায় দোষী সাব্যস্ত করে ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।
গতকাল চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হক এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কর্ণফুলী থানার শাহমীরপুর জমাদারপাড়ার মো. আজম, ফারুক ওরফে আশিক, আলী আজগর ওরফে হৃদয়, মো. ওমর উদ্দীন, শওকত হোসেন ওরফে শাহনুর, এসএম আশরাফুল আলম সুমন এবং মো. পারভেজ।

সাত জনের মধ্যে এসএম আশরাফুল আলম সুমন এবং মো. পারভেজ পলাতক রয়েছেন। চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান জানিয়েছেন, কর্ণফুলী থানার শাহমীরপুরে ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর মামুনুর রশিদ সাগরকে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে জখম করা হয়। সেখান থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনার পরদিন মো. ইয়াছিন কর্ণফুলী থানায় হত্যা মামলা করেন। ২০১৯ সালের ৩ মার্চ আদালতে চার্জশিট দেয়া হয়। ২০২১ সালের ৫ জানুয়ারি আদালতে চার্জ গঠন করা হয়। ১৮ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন