সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চাঁদাবাজির প্রতিবাদে শ্রমিকদের কুমিল্লা-সিলেট সড়ক অবরোধ

দেবীদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ৭:২০ পিএম

কুমিল্লার দেবিদ্বারে পৌর এলাকায় ব্যাটারী চালিত অটোরিক্সা থেকে জিবির নামে চাঁদাবাজির প্রতিবাদে কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা। শুক্রবার সকাল সাড়ে ১১টায় দেবিদ্বার নিউ মার্কেট স্বাধীনতা চত্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়। ওই সময় কুমিল্লা-সিলেট মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।
দেবিদ্বার পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আল আমিনের সভাপতিত্বে ওই বিক্ষোভ সমাবেশে জিবির নামে দ্রুত চাঁদাবাজি বন্ধের দাবী জানিয়ে বক্তব্য রাখেন, পৌর শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, শ্রমিক নেতা আব্দুল হালিম, কাজী বশির, অটোরিক্সা চালক রুবেল মিয়া, মনির আহম্মেদ, নজরুল ইসলাম, আবু হানিফ ও মনু মিয়া প্রমুখ।
বক্তরা বলেন, নির্দিষ্ট স্ট্যান্ড ইজারা না থাকলেও দেবিদ্বার পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে সিএনজি ষ্ট্যান্ড ইজারাদারের লাইনম্যানরা সিএনজির পাশাপাশি ব্যাটারি চালিত অটোরিক্সা থেকেও দিনে প্রায় ১০০ থেকে ১৫০ টাকা অবৈধ ভাবে চাঁদা আদায় করে থাকে। অটোরিক্সা চালকরা চাঁদা দিতে অস¦ীকৃতি জানালে অকথ্য ভাষায় গালাগাল, চাবি ও মোবাইল ফোন নিয়ে যাওয়াসহ মারধরের স্বীকার হতে হয়। দ্রুত এই অবৈধ চাঁদা ও অটোরিক্সা চালকদের হয়রানি বন্ধ না হলে কঠিন কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন।
খবর পেয়ে দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের দাবির সাথে একাত্বতা পোষন করে পৌর কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে এর সমাধান করবেন বলে আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps