মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ান গ্যাসের উপর নিষেধাজ্ঞা ইউরোপীয় অর্থনীতির জন্য ক্ষতিকর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ৮:০৫ পিএম

রাশিয়ান গ্যাসের উপরে একটি আকস্মিক গ্যাস নিষেধাজ্ঞা ইউক্রেনে দ্রুত শান্তি আনবে না এবং একটি গুরুতর অর্থনৈতিক সঙ্কট এড়াতে এটি জার্মানির জন্য গুরুত্বপূর্ণ। জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ স্পিগেল ম্যাগাজিনে প্রকাশিত একটি সাক্ষাতকারে এ কথা বলেছেন৷

‘প্রথমত, আমি মোটেও দেখতে পাচ্ছি না যে, গ্যাস নিষেধাজ্ঞা যুদ্ধ বন্ধ করবে,’ শোলজ বলেছিলেন। ‘দ্বিতীয়ত, আপনি বলছেন যে, আমরা সেখান থেকে আয় করছি। মূল বিষয় হল আমরা একটি বড় অর্থনৈতিক সঙ্কট, লাখ লাখ মানুষের কর্মসংস্থানের ক্ষতি এবং শাটডাউন এড়াতে চাই। এমন সিদ্ধান্তের গুরুতর পরিণতি হবে। আমাদের দেশের জন্য, সমগ্র ইউরোপের জন্যও,’ তিনি যোগ করেছেন।

জার্মান বিশেষজ্ঞরা পুনর্ব্যক্ত করেছেন যে, রাশিয়ান গ্যাসের প্রত্যাখ্যান অভ্যন্তরীণ অর্থনীতির জন্য ক্ষতিকর হবে এবং গুরুতর অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হবে৷ বার্লিন একই সময়ে রাশিয়ান জ্বালানি সংস্থান পরিত্যাগের বিষয়ে কাজ করছে।

এর আগে ইইউর পররাষ্ট্র ও নিরাপত্তা নীতির প্রধান জোসেপ বোরেল একটি সাক্ষাতকারে জানিয়েছেন, বর্তমানে রাশিয়ান তেল সরবরাহের উপর সম্মিলিত নিষেধাজ্ঞা প্রবর্তনের কোন পরিকল্পনা নেই ইউরোপীয় ইউনিয়নের, কারণ বেশ কিছু ইইউ সদস্য এই উদ্যোগকে ভেটো দেয়ার হুমকি দিয়েছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps