বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কোরআনের শাসন প্রতিষ্ঠা ও আকসা উদ্ধারের শপথ করছি

বিক্ষোভ সমাবেশে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১২:১০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বিশ্বের শতকোটি মানুষের ধর্ম ইসলামের সম্মানজনক প্রতীকসমূহের ওপরে আঘাত করা ও অবমাননাকরা পশ্চিমাদের মানসিক রোগে পরিণত হয়েছে। ইসলামবিদ্বেষি এক শ্রেণির লেখক, রাজনীতিবিদদের অব্যাহত মিথ্যা প্রচারণার ফলে পশ্চিমা দুনিয়ায় ইসলাম ফোবিয়ার মহামারি তৈরি হয়েছে ও কোটি মানুষের বিশ্বাসকে আঘাত করার প্রবণতা দিন দিন বাড়ছে। যা বিশ্বব্যাপী অশান্তি বাড়াচ্ছে ও ধর্মীয় স¤প্রীতি নষ্ট করছে। পীর সাহেব চরমোনাই বলেন, তারই ধারবাহিকতায় সুইডেনে এক রাজনৈতিক নেতা সরকারি অনুমতি নিয়ে প্রকাশ্য পবিত্র কোরআন পোড়ানোর ঘটনা ঘটেছে। পশ্চিমা এই ধর্মীয় উষ্কানির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায় বাংলার মানুষ। পীর সাহেব চরমোনাই বলেন, ইসরাইলের জন্মই যে একটি আজন্ম পাপ তা আবারো প্রমাণ হলো। প্রতিবছর দফায় দফায় নিরিহ ফিলিস্তিনিদের ওপরে হামলা করা হয়। রমজান আসলেই ইহুদি দানব হিং¯্র হয়ে ওঠে। বছরের পর বছরএসব দেখে উম্মাহ বিরক্ত ও বিক্ষুব্ধ ।

গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে সুইডেনে কোরআন অবমাননা এবং মসজিদে আল-আকসায় নিরীহ নিরাপরাধ মুসলমানদের ওপর ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষাভ পূর্ব সমাবেমে বক্তব্য রাখেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, উপদেষ্টা অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আরিফুল ইসলাম, মুহাম্মদ আব্দুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, কেএম শরীয়াতুল্লাহ।

পীর সাহেব চরমোনাই বাংলাদেশ সরকারের প্রতি আহŸান জানিয়ে বলেন, বিশ্বের ২য় বৃহত্তম মুসলিম দেশ হিসেবে জাতিসংঘে ইসরাইলের বিরুদ্ধে ও ইসলাম ফোবিয়ার বিরুদ্ধে জোড়ালো অবস্থান নিন। তিনি বলেন, বর্তমান জাতিসংঘ মুসলমানদের স্বার্থ রক্ষায় ব্যর্থ হয়েছে। এজন্য মুসলমানদের পৃথক মুসলিম জাতিসংঘ প্রতিষ্ঠা করতে হবে। পীর সাহেব চরমোনইবলেন, বিশ্বব্যাপী কোরআনী শাসন প্রতিষ্ঠাও বাইতুল আকসা থেকে ইসরাইলিদের উচ্ছেদ করেই এর বদলা নেয়া হবে, ইনশাআল্লাহ।

মহাসচিব মাওলানা ইউনুছ আহমসাদ বলেন, ইসলামবিরোধী শক্তিগুলো বার বার ইসলাম, কোরআন ও মুসলমানদের টার্গেটে পরিণত করে কাজ করছে। এজন্য মুসলিমবিশ্বকে ইসলাইল ও সুইডেনের বিরুদ্ধে জোরালো প্রতিবাদ করতে হবে। পরে একটি বিশাল মিছিল পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে বায়তুল মোকাররম, পল্টন মোড়, বিজয়নগরে গিয়ে শেষ হয়। মিছিলে ইসরাইল, সুইডেন বিরোধী বিভিন্ন প্লে-কার্ড শোভা পায়। হাজার হাজার বিক্ষুব্ধ জনতা মিছিলে অংশ নেয়।##

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Tasnim uddin ২৪ এপ্রিল, ২০২২, ১:৫১ পিএম says : 0
অসংখ্য শুকরিয়া জানাই ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম দামাত বারাকাতুহুমকে, মুসলিম উম্মাহকে রক্ষা করার ব্যাপারে এরকম একটা সুদৃঢ় ভূমিকা রাখার জন্য
Total Reply(0)
Faysal khan ২৩ এপ্রিল, ২০২২, ৫:৪৫ পিএম says : 0
এদেশে কোনো এক দিন ইসলামী শাসন প্রতিষ্ঠা হবে ইনশাআল্লাহ
Total Reply(0)
জাহিদ ২৩ এপ্রিল, ২০২২, ১:০৮ এএম says : 0
ধন্যবাদ ইসলামী আন্দোলন বাংলাদেশ কে।
Total Reply(0)
জাহিদ ২৩ এপ্রিল, ২০২২, ১:০৮ এএম says : 0
ধন্যবাদ ইসলামী আন্দোলন বাংলাদেশ কে।
Total Reply(0)
Harunur Rashid ২৩ এপ্রিল, ২০২২, ১:৪৪ এএম says : 0
Free your own people from current hindustani supported regime first then fight Israhell.
Total Reply(0)
Gias uddin ২৩ এপ্রিল, ২০২২, ৫:০৪ এএম says : 0
ইনশাআল্লাহ
Total Reply(0)
Jaker ali ২৩ এপ্রিল, ২০২২, ৫:০৫ এএম says : 0
ইসলামী আন্দোলন বাংলাদেশ জিন্দাবাদ
Total Reply(0)
Imran Khan ২৪ এপ্রিল, ২০২২, ৮:৫০ পিএম says : 0
In sha Allah
Total Reply(0)
মোঃ ছালেহ আহমদ ২৯ জুন, ২০২২, ৭:৩৯ পিএম says : 0
বাংলাদেশে কোরআনী শ্বাসন চাই।মোঃ ছালেহ আহমদ,
Total Reply(0)
মোঃ ছালেহ আহমদ ২৯ জুন, ২০২২, ৭:৩৭ পিএম says : 0
বাংলাদেশে কোরআনী শ্বাসন চাই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps