মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে ট্রেনের টিকিট পেতে দীর্ঘ লাইন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ৯:৫৮ এএম

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে শনিবার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। বাড়ি ফেরার টিকিট পেতে গভীর রাত থেকে চট্টগ্রাম স্টেশনে ভীড় জমান লোক জন। সকালে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা যায়।
অগ্রিম এই টিকিট বিক্রি চলবে পাঁচদিনব্যাপী। আজ ২৩ এপ্রিল দেয়া হবে ২৭ এপ্রিলের টিকিট। এবার টিকিট কাটতে যাত্রীদের এনআইডি অথবা জন্ম নিবন্ধন সনদ বাধ্যতামূলক করেছে রেল কর্তৃপক্ষ। এ ছাড়া নারীদের জন্য রাখা হয়েছে ‘বিশেষ ব্যবস্থা’। অতিরিক্ত যাত্রীর ভিড়ে নারীদের যাতে টিকিট নিতে কোনো সমস্যা না হয় এ জন্য আলাদা কাউন্টারের ব্যবস্থা রাখা হয়েছে।

চট্টগ্রাম রেল স্টেশন সূত্র জানিয়েছে, ১ থেকে ৮নং কাউন্টারে আলাদা আলাদা ট্রেনের টিকিট দেওয়া হবে। ১ নং কাউন্টারে মহিলা, ওয়ারেন্ট ও রেলওয়ের পাশ টিকিটের জন্য ব্যবস্থা রাখা হয়েছে। ২ নং কাউন্টারে সুবর্ণ ও সোনার বাংলা এক্সপ্রেস (স্নিগ্ধা ও শোভন চেয়ার), ৩ নং কাউন্টারে পাহাড়িকা ও উদয়ন, ৪ নং কাউন্টারে মহানগর গোধূলী ও মহানগর এক্সপ্রেস, ৫ নম্বরে তূর্ণা এক্সপ্রেস, ৬ নং কাউন্টারে চট্টলা ও বিজয় এক্সপ্রেস (স্নিগ্ধা, শোভন চেয়ার ও শোভন), ৭ নম্বর কাউন্টারে মেঘনা এক্সপ্রেস, চাঁদপুর স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি করা হবে। বাকি কাউন্টারে অন্যান্য ট্রেনের টিকিট দেওয়া হবে। যাত্রীদের মাঝে ঈদের অগ্রিম টিকিট বিক্রির জন্য রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম স্টেশনে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে কর্তৃপক্ষ। বিশেষ করে প্রতি বছরের মতো এবারও চট্টগ্রাম স্টেশন থেকে প্রতিদিন ছেড়ে যাওয়া দেশের বিভিন্ন রুটে ১০ আন্তঃনগর ট্রেনের ৭ হাজার ৩৪টি টিকিট বিক্রি করা হবে। এর মধ্যে অর্ধেক টিকিট চট্টগ্রাম রেল স্টেশনের কাউন্টারে এবং অর্ধেক অনলাইনে পাওয়া যাবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন