বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১২:০৮ এএম

খনিতে নিহত ৩
ইনকিলাব ডেস্ক : রাশিয়ার অরেনবার্গ অঞ্চলের গিইস্কে আকরিক খনিতে এক বিস্ফোরণে তিন খনি শ্রমিক নিহত হয়েছে। শনিবার অরেনবার্গ অঞ্চলের প্রসিকিউটর দপ্তরের বরাত দিয়ে এ খবর জানিয়েছে রাশিয়ার গণমাধ্যম। বিস্ফোরণের পর খনিটি থেকে ৮৮ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে তারা। উরাল মাইনিং এন্ড ম্যাটালারজিকাল কোম্পানির মালিকানাধীন গিইস্কে তামা ও জিঙ্ক খনি এবং মিল কমপ্লেক্সটি রাশিয়ার সবচেয়ে বৃহৎ তামা খনিগুলোর অন্যতম। আরটি।


সোমালিয়ায় নিহত ৬
ইনকিলাব ডেস্ক : সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে সমুদ্র সৈকতের এক রেস্তোরাঁয় বোমা বিস্ফোরণের ঘটনায় ছয় জন নিহত হয়েছেন। দেশটির জরুরি অ্যাম্বুলেন্স পরিষেবার এক কর্মকর্তা বিবিসিকে এই তথ্য নিশ্চিত করেছেন। আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক আবদিকার আবদিরাহমান বলেন, আমরা ছয় জনের লাশ ও গুরুতর আহত সাতজনকে হাসপাতালে নিয়ে গেছি। মোগাদিশুর ওই রেস্তোরাঁয় হামলার সময় সোমালিয়ার একজন পুলিশ কমিশনারসহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলে জানা গেছে। বিবিসি।


ভারী কামান
ইনকিলাব ডেস্ক : ইউক্রেনকে ভারী কামান সরবরাহের কথা জানিয়েছে কানাডা। এই সপ্তাহের গোড়ার দিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী এই সরবরাহ পাঠানো হয়েছে। শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম। কানাডার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনীয় বাহিনীকে বেশকিছু এম৭৭৭ হাউইৎজার এবং গোলাবারুদ সরবরাহ করা হয়েছে। এর আগে এ মাসের গোড়ার দিকে ইউক্রেনে আগ্রাসনের ঘটনায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং তার সঙ্গীদের জবাবদিহিতার আওতায় আনার অঙ্গীকার করেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। আল-জাজিরা।


হতাহতের সংখ্যা
ইনকিলাব ডেস্ক : কৃষ্ণ সাগরে রুশ নৌবাহিনীর দানবীয় আকৃতির যুদ্ধজাহাজ মস্কোভাডুবির ঘটনায় প্রথমবারের মতো হতাহতের সংখ্যা জানিয়েছে রাশিয়া। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ওই ঘটনায় তাদের একজন নাবিক নিহত হয়েছেন। এছাড়া নিখোঁজ হয়েছেন আরও ২৭ জন নাবিক। উদ্ধার করা হয়েছে বাকি ৩৯৬ জন নাবিককে। গত ১৪ এপ্রিল রুশ নৌবাহিনীর কৃষ্ণসাগর বহরের প্রধান যুদ্ধজাহাজ মস্কোভা ডুবে যায়। আল-জাজিরা।


নাচতে নাচতে
ইনকিলাব ডেস্ক : একটি হার্ডওয়্যারের দোকানে সম্প্রতি ঘটে চুরির ঘটনা। দোকান মালিকের অভিযোগ ক্যাশবাক্স থেকে পুরো টাকাই চুরি হয়ে গেছে। শুধু টাকাই নেয়নি চোর, সিসিটিভির ফুটেজে ধরা পড়েছে চোরের নাচও। এমন ব্যতিক্রমী চুরির ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের পুলিশ সুপারের আবাসিক ভবনের পাশেই। সিসিটিভির ফুটেজে দেখা যায় যে, দোকানের ভেতরে মুখোশ পরা এক যুবক নাচছে। কিছু সময় পর দোকান থেকে বের হয়ে যায় সে। জিও নিউজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps