মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের সু-২৫ বিমান গুলি করে ভূপাতিত করেছে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৫:০৪ পিএম

রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা খারকভ অঞ্চলে ইউক্রেনের এসইউ-২৫ যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে। একই সময়ে, চেরনোবায়েভকার বসতিতে দুটি তোচকা-ইউ কৌশলগত ক্ষেপণাস্ত্র গুলি করে ধ্বংস করেছে প্যান্টসির-এস ক্রু।

শনিবার রুশ সেনার মেজর জেনারেল ইগর কোনাশেনকভ এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘রাশিয়ান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা খারকভ অঞ্চলের নোভায়া দিমিত্রোভকা এলাকায় ইউক্রেনীয় বিমান বাহিনীর সু-২৫ বিমানকে গুলি করে ভূপাতিত করেছে।’ রুশ বাহিনী রাতারাতি ইউক্রেনের ৬৬টি সামরিক স্থাপনায় আঘাত করেছে, যার মধ্যে রকেট ও আর্টিলারি অস্ত্রের তিনটি গুদাম এবং ইউক্রেনীয় বাহিনী ও সামরিক সরঞ্জামের ৫৮টি স্থাপণা রয়েছে, কোনাশেনকভ ঘোষণা করেছেন।

মেজর জেনারেল বলেছেন, রাশিয়ান এরোস্পেস বাহিনী উচ্চ-নির্ভুল বায়ুচালিত ক্ষেপণাস্ত্র দিয়ে ১১টি ইউক্রেনীয় সামরিক স্থাপনায় আঘাত করেছে এবং ইউক্রেনের সশস্ত্র বাহিনীর দুটি কোম্পানিকে ধ্বংস করেছে। ‘রাতে, রাশিয়ান বিমানবাহিনীর উচ্চ-নির্ভুল বায়ুবাহিত ক্ষেপণাস্ত্রগুলি ইউক্রেনের ১১টি সামরিক স্থাপনায় আঘাত করেছে, যার মধ্যে সাতটি শক্তিশালী ঘাঁটি এবং বাহিনী ও সামরিক সরঞ্জামের স্থাপনা রয়েছে। হামলার ফলে, শত্রু ২৫ সাঁজোয়া যান সহ দুই কোম্পানি সেনা পর্যন্ত হারিয়েছে।’

কোনাশেনকভ জানান, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে, রাশিয়ান সশস্ত্র বাহিনী ৫৩৮টি মনুষ্যবিহীন আকাশযান (ইউএভি), ২,৪৭১টি ট্যাঙ্ক এবং ইউক্রেনের সশস্ত্র বাহিনীর সাঁজোয়া যান, পাশাপাশি ২৭৪টি একাধিক ধরণের রকেট লঞ্চার ধ্বংস করেছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps