শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে নাসিম

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, জ্বালাও পোড়াও আর মানুষ হত্যা করে সকল আন্দোলনে ব্যর্থ একটি মহল সাম্প্রদায়িক সন্ত্রাসে উসকানি দিচ্ছে। সরকারকে বিব্রত করার জন্য এটা করা হচ্ছে। তাই সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।
গতকাল সোমবার ডিপ্লোমা ইঞ্জনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘দক্ষ বাংলাদেশ গড়তে রাজনৈতিক অঙ্গীকারের প্রয়োজনীয়তা ও গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গণ-প্রকৌশল দিবস ও আইডিইবির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজিত কর্মসূচির সমাপনী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
মোহাম্মদ নাসিম বলন, বঙ্গবন্ধুর বাংলাদেশে শেখ হাসিনার সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি কোনো ভাবেই নষ্ট হতে দেয়া যাবে না। বাংলাদেশে মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান এক সঙ্গে বসবাস করছে ভবিষ্যতেও করবে। এর জন্য সবাই মিলে সরকারকে সহযোগিতা করতে হবে। সংখ্যালঘুদের ওপর হামলা কোনো ভাবেই সহ্য করা হবে না।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, বর্তমান সরকারের আমলে সংখ্যালঘু সনাতন ধর্মাবলম্বীসহ সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে। এ অবস্থায় অযাচিতভাবে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের পায়তারা চলছে। কোনো অবস্থাতেই সংখ্যালঘুদের ওপর হামলা সহ্য করা হবে না।
আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, জাতীয় পার্টি জেপির মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদ (একাংশ) সাধারণ সম্পাদক শিরীন আখতার প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন