শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কালকের টিকিট নিতে আজ লাইনে দাঁড়ালে কী করার আছে : রেলমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ৭:০০ পিএম

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, কালকের (আগামীকালের) টিকিটের জন্য যদি মানুষ আজ লাইনে দাঁড়ায়, তাহলে আমাদের কী করার আছে? আজকের টিকিট নিয়ে কারো কোনো অভিযোগ নেই। আমরা তো সিস্টেম করেছি, এখানে অন্য কোনো সুযোগ নেই। কারণ, আপনার টিকিটে আমি যেতে পারব না।

আজ সোমবার (২৯ এপ্রিল) দুপুর পৌনে তিনটার দিকে রাজধানীর কমলাপুর রেলস্টেশন পরিদর্শনের সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি। টিকিট কালোবাজারি প্রসঙ্গে রেলমন্ত্রী বলেন, আপনার টিকিটে আমি যদি যেতে না পারি, তাহলে টিকিট কালোবাজারি কী করে হবে। একজন মানুষ একসঙ্গে ৪টি টিকিট কিনতে পারে, তবে আপনাকে অবশ্যই ৪টি এনআইডি কার্ড জমা দিতে হবে। তাহলে কালোবাজারি টিকিট নিয়ে কী করবে।

অনলাইনে টিকিট বিক্রি প্রসঙ্গে নূরুল ইসলাম সুজন বলেন, আজকের টিকিটের জন্য ওয়েবসাইটে ১৮ লাখ হিট পড়েছে। অথচ আমরা টিকিট দিচ্ছে মাত্র সাড়ে ১৩ হাজার। মানুষের চাহিদার তুলনায় আমাদের ট্রেনের সংখ্যা কম। ঈদে ৫০ লাখ মানুষ প্রতিদিন রাজধানী ছাড়বে। অথচ রাস্তার সক্ষমতা হলো মাত্র ১৫ লাখ। অনলাইনে সবাই টিকিট পাবে না। পাঁচ লাখ মানুষ যদি যেতে চায়, আমি তো সবাইকে টিকিট দিতে পারব না। এর আগে স্টেশনের কাউন্টারের লাইনে দাঁড়িয়ে থাকা যাত্রীদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। এসময় যাত্রীরা মন্ত্রীকে বিভিন্ন ভোগান্তির কথা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন