বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

১০ লাশ উদ্ধার
ইনকিলাব ডেস্ক : জাপানের উত্তরাঞ্চলীয় উপকূলে ডুবে যাওয়া প্রমোদতরী থেকে মিললো ১০ জনের লাশ। খবর বলছে, শনিবার ২৬ আরোহী নিয়ে নিখোঁজ হয় নৌযানটি। টানা ১৯ ঘণ্টা তল্লাশির পর রোববার প্রমোদতরী সন্ধান পাওয়া যায়। জীবিত ফেরাদের বয়ান অনুসারে, প্রবল ঝড়ে উত্তাল সমুদ্রে ডুবে যায় নৌকাটি। পাথরে ধাক্কা লেগে ভেঙে যায় বিভিন্ন জায়গা। সেসময়ই সাহায্য চেয়ে পাঠানো হয় একটি বিপদ সংকেত। ১৯ টনের ঐ প্রমোদতরীর নাম কাজু ওয়ান। দুর্ঘটনায় সময় তাতে ছিলেন দুজন ক্রু এবং ২৪ জন যাত্রী। যাদের মধ্যে রয়েছে দুজন শিশুও। রয়টার্স।


মুক্তি দেবে হুতি
ইনকিলাব ডেস্ক : ঈদুল ফিতর উপলক্ষে ২০০ যুদ্ধবন্দিকে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। আল মাসিরাহ টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন বিদ্রোহীগোষ্ঠীটির যুদ্ধবন্দি বিষয়ক কমিটির প্রধান নির্বাহী আবদুল কাদের আল মুরতাদা। রোববার সাক্ষাৎকারটি প্রকাশিত হয়। মুরতাদা বলেন, ‘সউদী জোটের সঙ্গে হওয়া আমাদের বন্দি বিনিময় চুক্তির আওতায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি ইতোমধ্যে জাতিসংঘ প্রতিনিধিকেও জানানো হয়েছে।’ রয়টার্স।

অবৈজ্ঞানিক বিজ্ঞাপন
ইনকিলাব ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যমে আবহাওয়া পরিবর্তন নিয়ে প্রচুর অবৈজ্ঞানিক আলোচনা চলে। অনেকেই বিজ্ঞাপনের মাধ্যমে সেসব ধারণা প্রচার করেন। তবে এবার এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে টুইটার। কোম্পানিটি জানিয়েছে, তাদের প্লাটফর্ম ব্যবহার করে আবহাওয়া পরিবর্তন অস্বীকার করে কিংবা অবৈজ্ঞানিক তথ্য সম্বলিত বিজ্ঞাপন প্রচার করা যাবে না। খবরে জানানো হয়, শুক্রবার ধরিত্রী দিবস উপলক্ষে প্রকাশিত একটি ব্লগে টুইটার এই ঘোষণা দেয়। টুইটারের বিজ্ঞাপন নীতি অনুযায়ী ‘অসঙ্গত বা অনুপযুক্ত’ বিজ্ঞাপন প্রচার করে না সামাজিক যোগাযোগ মাধ্যমটি। সিএনইটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps