শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বরিশাল বিমানবন্দরে যাতায়াত সুবিধা দেবে বিমান

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নাছিম উল আলম : অবশেষে মন্ত্রীর নির্দেশে বরিশাল সেক্টরে তার যাত্রীদের বিমান বন্দরে যাতায়াতের বিষয়টি নিশ্চিত করতে যাচ্ছে বিমান কর্তৃপক্ষ। পাশাপাশি আগামী মাসের শেষ সপ্তাহে শুরু হতে যাওয়া গ্রীষ্মকালীন সময়সূচীতে বরিশাল সেক্টরে তিনটি ফ্লাইট পরিচালনারও সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্সটি। ফলে বরিশাল বিমান বন্দরটি আরো কর্মব্যস্ত হয়ে উঠতে যাচ্ছে। বর্তমানে বেসরকারী ইউএস বাংলা’র ৪টি ও বিমান-এর দু’টি করে ফ্লাইট চলছে বরিশাল সেক্টরে। আগামী মাসে নভো এয়ার আরো ৪টি ফ্লাইট নিয়ে বরিশালের আকাশে ডানা মেলবে। এতে করে বরিশাল সেক্টরে সপ্তাহে ১১টি উড়ান চলবে সরকারী-বেসরকারী আকাশ পরিবহন সংস্থার।
গত বছরের এপ্রিল থেকে রাষ্ট্রীয় বিমান ও জুলাই থেকে ইউএস বাংলা এয়ারলাইন্স বরিশাল সেক্টরে ফ্লাইট চালু করার পরে দক্ষিণাঞ্চলের একমাত্র এ বিমান বন্দর দিয়ে প্রায় সাড়ে ১৫ হাজার যাত্রী আকাশপথে পরিবহন করেছে। যাত্রীবান্ধব সময়সূচী না থাকাসহ বরিশাল শহর থেকে বিমান বন্দরে যাত্রীদের পরিবহনে বিমান-এর কোন যানবাহন না থাকার পরেও সরকারী এ এয়ারলাইন্সটির যাত্রী ছিল ফ্লাইট প্রতি ৪৫.৪৮ জন করে। যা যথেষ্ট আশাব্যঞ্জক। অপরদিকে যাত্রী সুবিধার দিকে লক্ষ্য রেখে ফ্লাইট প্রবর্তনসহ বাতানুকূল যানবাহনে বিমান বন্দরে পরিবহন সুবিধা দেয়ায় বেসরকারী এয়ারলাইন্সটির যাত্রী ছিল ফ্লাইট প্রতি ৫২.৪৫ জন করে।
দীর্ঘদিন যাবতই বরিশাল সেক্টরে বিমান যাত্রীদের এয়ারপোর্টে আনা নেয়ার জন্য সাধারণ যাত্রীগণ কর্তৃপক্ষের কাছ আবেদন জানিয়ে আসছিলেন। বিষয়টি নিয়ে বিমান মন্ত্রীরও দৃষ্টি আকর্ষণ করা হয়েছ বিভিন্ন মহল থেকে। দৈনিক ইনকিলাবসহ বিভিন্ন গণমাধ্যমে এ ব্যাপারে একাধিক প্রতিবেদনও প্রকাশিত হয়েছে। অতি সম্প্রতি বিষয়টি বিমান মন্ত্রী রাশেদ খান মেনন-এর দৃষ্টি আকর্ষণের পরে তিনি বরিশাল সেক্টরে যাত্রী সুবিধা নিশ্চিত করাসহ গ্রীষ্মকালীন সময়সূচীতে একটি ফ্লাইট বৃদ্ধিরও নির্দেশ দেন। সে আলোকেই গত বৃহস্পতিবার বিমান-এর উচ্চ পর্যায়ের এক বৈঠকে কর্তৃপক্ষ বরিশাল শহর থেকে বিমান বন্দর পর্যন্ত যাত্রীদের আনা নেয়ার বিষয়টি নিশ্চিত করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে জানা গেছে। তবে এ জন্য যাত্রীদের কিছু ভাড়া পরিশোধ করতে হবে। নির্ঝঞ্ঝাট যাতায়াতের স্বার্থে সাধারণ যাত্রীগণ বিষয়টি মেনে নেবেন বলে জানিয়েছেন অনেকেই।
অপরদিকে আগামী মাসের শেষ সপ্তাহ থেকে গ্রীষ্মকালীন সময়সূচীতে বরিশাল সেক্টরে বিমান কর্তৃপক্ষ সপ্তাহে ৩টি করে ফ্লাইট পরিচালনা করবে। প্রতি রবিবার ও মঙ্গলবার সকালে এবং বৃহস্পতিবার বিকেলে এসব ফ্লাইট পরিচালনার তাগিদ রয়েছে সাধারণ যাত্রীদের তরফ থেকে। বিমান-এর বাণিজ্য পরিদফতর এধরনের সময়সূচী প্রবর্তনের পক্ষে বলে জানা গেছে। তবে ফ্লাইট অপারেশন-এর সিডিউল বিভাগ বিষয়টি চূড়ান্তভাবে পরীক্ষা-নিরীক্ষা করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন