বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

মুনাফা কমেছে রিজেন্ট টেক্সটাইল ও জিপিএইচ ইস্পাতের

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি জিপিএইচ ইস্পাত লিমিটেড। সোমবার (১৪ নভেম্বর) অনুষ্ঠিত পরিচালনা পর্ষদ সভায় এ প্রতিবেদন পর্যালোচনা করা হয়। কোম্পানির উচ্চপদস্থ একজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০. ৩৭ টাকা ও শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৮২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৬৫ টাকা ও এনএভিপিএস ছিল ১৫.৪৫ টাকা। সে হিসেবে আগের প্রান্তিকের একই সময়ের তুলনায় কোম্পানিটির ইপিএস কমেছে ০.২৮ টাকা ৪৩.০৭ শতাংশ। আর আলোচিত সময়ে শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৬ টাকা। যা আগের বছরে একই সময়ে হয়েছিল ১.৬৯ টাকা।
রিজেন্ট টেক্সটাইল ঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির মুনাফা কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
তথ্যানুযায়ী, প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা। যা গত বছরের একই সময়ে ছিল ০.৪৫ টাকা। সে হিসেবে কোম্পানির মুনাফা কমেছে ০.১৭ টাকা। তাছাড়া আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১.৬৭ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৪ টাকা। Ñওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন