বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গাইড বই থেকে প্রশ্ন করায় শিক্ষককে খাগড়াছড়িতে বদলি ৪ জনকে কারণ দর্শানো নোটিশ

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গাইড বই থেকে প্রশ্ন করায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের প্রশ্নপত্র প্রণয়নকারী সহকারী শিক্ষক আবদুল ওহাবকে খাগড়াছড়ি বদলি করেছে শিক্ষা মন্ত্রণালয়। 

একই কারণে চার জনের বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশও জারি করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, চলতি বছর জেএসসি পরীক্ষার বাংলা ১ম পত্র পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়নের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে অযোগ্যতা ও অবহেলা প্রদর্শনের কারণে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রশ্নপত্র প্রণয়নকারী সহকারী শিক্ষক আবদুল ওহাবের বিরুদ্ধে কেন বিভাগীয় কার্যক্রম গ্রহণ করা হবে না তা ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানো নোটিশ জারি করেছে।
আরেক অফিস আদেশে তাকে ফেনী সরকারি পাইলট উচ্চবিদ্যালয় হতে খাগড়াছড়ির রামগড় সরকারি উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে গতকাল (সোমবার) থেকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। একইভাবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রশ্ন পরিশোধনকারী- কুমিল্লা জিলা স্কুলের সহকারী শিক্ষক রিক্তা বড়–য়া, চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক নাছিমা খানম ও নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: শামিম আক্তারের বিরুদ্ধেও ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাও নোটিশ জারি করা হয়েছে।
শিক্ষা বোর্ডের সুনির্দিষ্ট নির্দেশনা থাকা সত্বেও বাজারে প্রকাশিত গাইড বই থেকে প্রশ্ন করায় এসব শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন