শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

নির্মাণ সামগ্রী নিয়ে গবেষণা করবে লাফার্জহোলসিম ও বুয়েট

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৪:৫২ পিএম

বিশে^র নেতৃস্থানীয় নির্মাণ সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান হোলসিম গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড এবং দেশের অন্যতম বিশ^স্ত এবং নির্ভরযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয় (বুয়েট) নির্মাণ সামগ্রী নিয়ে একসঙ্গে গবেষণা করবে। বিশেষায়িত টেকসই এবং পরিবেশ বান্ধব নির্মাণ সামগ্রী উদ্ভাবনের মাধ্যমে নির্মাণ ব্যয় কমানোর লক্ষ্যে একত্রে গবেষণা করবে উভয় প্রতিষ্ঠান।

সম্প্রতি বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স এর সাথে প্রতিষ্ঠানটির কাউন্সিল ভবনে এ নিয়ে চুক্তি স্বাক্ষর করেছে লাফার্জহোলসিম। বুয়েটের ভিসি প্রফেসর সত্য প্রসাদ মজুমদার এবং লাফার্জহোলসিম বাংলাদেশ এর প্রধান নির্বাহি রাজেশ সুরানা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। প্রথম প্রকল্প হিসেবে উভয় প্রতিষ্ঠান বাংলাদেশে অন্যান্য সিমেন্টের তুলনায় র‌্যাপিড আর্লি স্ট্রেংথ এর কার্যকরিতা নিয়ে কাজ করবে। বুধবার (২৭ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে লাফার্জহোলসিম বাংলাদেশের প্রধান নির্বাহি রাজেশ সুরানা বলেন, বুয়েটের রয়েছে মেধা আর আমাদের রয়েছে অভিজ্ঞতা। একসাথে আমরা বাংলাদেশের জন্য উদ্ভাবনী ও টেকসই নির্মাণ পণ্য উপহার দিতে পারব বলে আশাবাদী। বুয়েটের ভিসি সত্য প্রসাদ মজুমদার বলেন, বুয়েট এবং লাফার্জহোলসিম এর এই অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশের নির্মাণ খাত দারুনভাবে উপকৃত হবে বলে আমরা বিশ^াস করি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বুয়েটের প্রো-ভিসি ড. আব্দুল জব্বার খান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মো. দেলোয়ার হোসেন, প্রফেসর ড. রাকিব আহসান, লাফার্জহোলসিম বাংলাদেশের প্রধান অর্থ কর্মকর্তা মোহাম্মদ ইকবাল চৌধুরী, চীফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার ও মানব সম্পদ পরিচালক আসিফ ভূইয়া এবং বিক্রয় ও বিপণন পরিচালক গাজী মাহফুজুর রহমান সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন