বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্ষমতায় টিকে থাকতে সরকার সর্বগ্রাসী আগ্রাসন চালাচ্ছে: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৯ এএম

ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ সরকার সর্বগ্রাসী আগ্রাসন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, একদিকে তারা ইতিহাস বিকৃতি করছে, আরেকদিকে অর্থনীতিকে পুরোপুরিভাবে ধবংস করে দিয়ে পরনির্ভরশীল করে ফেলছে। অন্যদিকে রাজনীতিকে পুরোপুরিভাবে একদলীয় শাসনব্যবস্থার মধ্যে নিয়ে মূল গণতান্ত্রিক চিন্তা-চেতনা থেকে একেবারে সরিয়ে দিয়ে পুরো একনায়কতন্ত্র ফ্যাসিবাদী রাষ্ট্রে দিকে চলে যাচ্ছে। এই সরকার এগুলো পরিকল্পিতভাবে করছে। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে শেরে বাংলা জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে শেরে বাংলা একেএম ফজলুল হকের ৬০তম ম্তৃ্যুবার্ষিকী উপলক্ষে ‘আজকের প্রেক্ষাপটে শেরে বাংলার প্রাসঙ্গিতকতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নিজেরা ক্ষমতায় টিকে থাকার জন্য আজকে সমস্ত প্রতিষ্ঠানকে ধবংস করে দিয়েছে। ঢাকা কলেজ এবং নিউ মার্কের্টের ব্যবসায়ীদের মধ্যে যে সংঘর্ষ হলো, দুইজন প্রাণ দিলেন। এটাতে পুলিশ প্রথমে বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা দিয়ে তাদের অ্যারেস্ট করে একজনকে তিন দিনের রিমান্ডে পাঠালো। অথচ দেখা যাচ্ছে, প্রত্যেকটি মিডিয়াকে, তাদের সমস্ত ইনভেস্টিগেটিভ রিপোর্টে দেখা যাচ্ছে যে, এরজন্য মূলত দায়ী হচ্ছে ছাত্রলীগের সন্ত্রাসীরা যারা অস্ত্র হাতে নিয়ে আক্রমণ করেছে এবং ওই দুই জনকে হত্যা করেছে। আরেকবার দেখুন, কলা বাগানে পার্ক দখল, বাচ্চাদের ফুটবল খেলার মাঠ দখল করে সেখানে থানা বানাচ্ছে। এরকম অসংখ্য ঘটনা। আজকে বাংলাদেশে মানুষের কোনো রকমের নিরাপত্তা তো দূরের কথা, কি করে তাদের আরো বেশি করে হয়রানি করা যায় সেই ঘটনাগুলো চলছে।
তিনি বলেন, পরিকল্পিতভাবে রাজনীতিকে ধবংস করা হচ্ছে, বিরোধী রাজনীতিকে ধবংস করা হচ্ছে। মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একসাথে ছয়টা জায়গা বোমা মারা মামলা আছে। এই যে মিথ্যাচার, এই যে ভয়াবহ ভাবে পুরো রাজনীতিকে বিনষ্ট করে দেয়া -এটা আওয়ামী লীগ শুরু করেছে। আমরা সেই কারণে সবসময় বলি- আওয়ামী লীগ প্রকৃত পক্ষে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, রাজনীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং বাংলাদেশের স্বাধীনতা বিরুদ্ধে অবস্থান নিয়েছে।
সংগঠনের সভাপতি আখতারুল আলম খানের সভাপতিত্বে ও সাবেক সাংসদ জহির উদ্দিন স্বপনের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মহানগর দক্ষিনের সদস্য ইশরাক হোসেনে এবং শেরে বাংলার নাতনী ফাহসিনা হক লীরা বক্তব্য রাখেন।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন