শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রোহিঙ্গা সমস্যার সমাধানে চীন দ্রুত কাজ করে যাচ্ছে : কক্সবাজারে চীনা রাষ্ট্রদূত লি জিমিং

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, রোহিঙ্গা সমস্যার দ্রুত সমাধানে বাংলাদেশ ও মিয়ানমারের সাথে চীন কাজ করে যাচ্ছে। আমরা জানি রোহিঙ্গা শরনার্থী নিয়ে বাংলাদেশ অস্বস্তিতে রয়েছে। এই সমস্যার দ্রæত সমাধানে চীন সচেষ্ট রয়েছে। গতকাল বৃহস্পতিবার ২৫০ বেডের কক্সবাজার সদর হাসপাতালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেডিকেল সামগ্রী প্রদান অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত এসব কথা বলেন।

হাসপাতালের সভাপতি ও কক্সবাজার সদরের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের তত্তাবধায়ক ডা. মোমিনুর রহমান। তিনি বলেন, নানা কারণে এখন কক্সবাজারের গুরুত্ব বেড়েছে। কক্সবাজারের জনসাধারণের সাথে বড় একটি রোহিঙ্গা জনগোষ্ঠীর চাপ রয়েছে। এছাড়া চীনসহ বিভিন্ন দেশের নাগরিকরা রয়েছেন কক্সবাজারে। তাই ২৫০ সিটের হাসপাতাল যথেষ্ট নয়। এটি স¤প্রসারণ ও এর সেবা কার্যক্রম বাড়ানো দরকার। সভায় জেলা প্রশাসক মামুনুর রশীদ চীন সরকারের এই সহযোগিতার ধন্যবাদ জানিয়ে বলেন, চীন বরাবরই বাংলাদেশের বন্ধু। আরআরআরসি শাহ রেজোয়ান হায়াত বলেন, চীনের সাথে বাংলাদেশের দীর্ঘদিনের সুসম্পর্ক রয়েছে। হাসপাতালে এই প্রয়োজনীয় সামগ্রী প্রদান বন্ধুত্বের নিদর্শন।
রাষ্ট্রদূত লি জিমিং হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ সরকারের সাথে চীনের সুসম্পর্ক রয়েছে। আগামীতেও এটি অব্যাহত থাকবে। কক্সবাজার সদর হাসপাতালের আধুনিকায়নে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এর আগে সকালে চীনের রাষ্ট্রদূত কক্সবাজার সদর হাসপাতালে পৌঁছালে হাসপাতালের সভাপতি এমপি সাইমুম সরওয়ার কমল ও হাসপাতালের তত্তাবধায়ক ডা. মোমিনুর রহমান তাকে স্বাগত জানান।
সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, কক্সবাজার বাংলাদেশের পর্যটন শহর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ করেছেন। ইতোমধ্যেই কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর করা হয়েছে। কক্সবাজারে একটি বিশ্বমানের হাসপাতাল দরকার। চীন সরকারের পক্ষ থেকে হাসপাতালে মেডিকেল সামগ্রী প্রদানে তিনি চীনা রাষ্ট্রদূত লি জিমিং এবং চীন সরকারের প্রতি ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করে বলেন, চীন সরকার আরো বৃহত্তর আকারে এই হাসপাতাল স¤প্রসারণে এগিয়ে আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন