বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষামন্ত্রীর ভাইসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা চাঁদপুর ডিসির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

চাঁদপুরে সরকারি খাস জমি আত্মসাতের অভিযোগ এনে শিক্ষামন্ত্রীর ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন জেলা প্রশাসক। দেওয়ানি মামলায় তাদের বিরুদ্ধে চাঁদপুরের হাইমচরে মেঘনার দুর্গমচরে প্রায় সাড়ে ৪৮ একর সরকারি জমি আত্মসাতের অভিযোগ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সদর উপজেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে সরকার পক্ষে এই মামলার বাদী হয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

গতকাল বৃহস্পতিবার বিকেলে মামলার অভিযোগ আমলে নিয়ে আগামী ৩১ মে শুনানির দিন ধার্য করা হয়েছে। বিষয়টি স্বীকার করলেও মামলা নিয়ে সরকারি কৌশলী আব্দুর রহমান সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে মামলার বাদী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ মামলার বিষয়টি স্বীকার করেছেন।

মামলার বিবরণীতে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরের সোনাপুর-তাজপুর প্রকাশ্যে বাহেরচর মৌজায় বিগত ১৯৫০ সালে চর জেগে ওঠে। যা পরে পয়স্তি ভ‚মি হিসেবে চিহ্নিত হয়। সরকারি খাস জমি হওয়ায় এ, বি ও সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা প্রদান করা হয়। কিন্তু এক নম্বর বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানে প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন। বিষয়টি ১৫ ফেব্রæয়ারি জেলা প্রশাসনের নজরে পড়ে। সবকিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে এই দেওয়ানি মামলা দায়ের করা হয়।
মামলার প্রধান আসামি ডা. জাওয়াদুর রহিম টিপু বর্তমানে পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। সঙ্গে তার বোন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও রয়েছেন। ডা. জাওয়াদুর রহিম টিপু চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন