বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীর টার্মিনালগুলোতে নীড়ে ফেরা মানুষের স্রোত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৯:৪৪ এএম

ঈদের ছুটি শুরু হয়ে গেছে। তাই মানুষ স্রোতের মতো বাড়ী ফিরছেন। পবিত্র ঈদুল ফিতরের আর মাত্র দুই বা তিন দিন বাকি। প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঘরমুখো মানুষের ঢল নেমেছে রাজধানীর রেলস্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালগুলোতে। ভোর থকেই এসব স্টেশন লোকে লোকারণ্য হয়ে ওঠে।

গতকাল বিকাল থেকে ঈদযাত্রার প্রকৃত চিত্র শুরু হয়, যা আজও অব্যাহত আছে।

শুক্রবার ভোর থেকেই গাবতলী বাস টার্মিনাল, কমলাপুর রেলস্টেশন ও সদরঘাটে ভিড় করতে থাকেন ঘরমুখো মানুষ। ভোর থেকেই এসব টার্মিনালে ছিল নীড়ে ফেরা মানুষের স্রোত। ঘরমুখো মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে এসব স্টেশন।

সকাল আটটার দিকে গাবতলী বাস টার্মিনালে দেখা যায়, যাত্রীরা গাড়ির জন্য অপেক্ষা করছেন। কেউ বসে আছেন অগ্রিম টিকিট কাটা বাসের অপেক্ষায় আর কেউবা আছেন টিকিট পাওয়ার অপেক্ষায়। বাস আসার সঙ্গে সঙ্গে যাত্রীরা দ্রুত উঠে এলাকা ত্যাগ করছেন। অনেককে বাসের বিকল্প হিসাবে ট্রাকেও যেতে দেখা গেছে।

একই চিত্র কল্যাণপুর বাসস্ট্যান্ডেও। এখান থেকে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, রাজশাহীসহ উত্তরাঞ্চলের বাস ছেড়ে যায়। বাস আসার সঙ্গে সঙ্গেই যাত্রীরা তাতে চেপে গন্তব্যে রওনা হচ্ছেন। সকাল থেকে বাসের শিডিউল বিপর্যয় হলেও তা অন্যান্য ঈদের মতো নয়।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীরগতিতে যান চলায় গাড়ি আসতে কিছুটা বিলম্ব হচ্ছে। বাড়ি ফেরার আনন্দে একটুকু ভোগান্তি হলেও তা মেনেই যাত্রীরা বাড়ি ফিরছেন।

তবে বাস স্টেশনের চেয়ে বেশি ভিড় দেখা গেছে কমলাপুর রেলস্টেশনে। সকালে সেখানে দেশের প্রধান রেল স্টেশনটিতে মানুষের স্রোত দেখা গেছে। কাঙিক্ষত ট্রেন স্টেশনে ঢোকার সঙ্গে সঙ্গেই ব্যাগ, লাগেজ নিয়ে সেদিকে ছুটছেন মানুষ। দরজা দিয়ে ঢুকতে না পেরে অনেকে জানালা দিয়ে ঢোকার চেষ্টা করছেন। ট্রেন স্টেশনের প্রবেশের কিছু সময়ের মধ্যেই তা কানায় কানায় পূর্ণ হয়ে যাচ্ছে।

রাফসান নামে এক যাত্রী বলেন, রংপুরে এক্সপ্রেসে যাবো বলে সকাল সকাল স্টেশনে এসেছি। কিন্তু এসে শুনছি ট্রেন আসতে দেরি হবে। তারপরও অপেক্ষা করছি ট্রেনের জন্য। যেহেতু বাড়ি ফিরতেই হবে, তাই ভোগান্তি মেনে নিতে হচ্ছে।

সদরঘাট লঞ্চ টার্মিনালেও ভিড় ছিল উপচেপড়া। কেউ সপরিবারে, আবার কেউ একাই আসছেন দেশের বড় লঞ্চ টার্মিনালটিতে।

ভোর থেকেই সদরঘাটে যাত্রীদের ঢল নামে। লঞ্চের ভেতরে যেন হাটার জায়গা নেই। যাত্রীদের অভিযোগ, ঈদ সামনে রেখে আগের চেয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন