রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

শক্তিশালী দল নিয়ে শ্রীলঙ্কায় আসছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:৩৯ পিএম

আইপিএল শেষে শ্রীলঙ্কা সফরে যাবে অস্ট্রেলিয়া। সঙ্গে অস্ট্রেলিয়া এ দলও পা রাখবে লঙ্কার মাটিতে। দুই দলের এই সফরকে সামনে রেখে দল ঘোষণা করেছে অজিরা। আইপিএলের কারণে পাকিস্তান সফরে না খেলা ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলদেরকে এই সিরিজে পাচ্ছে দলটি। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে তারকাখচিত এক দল নিয়েই খেলবে অস্ট্রেলিয়া।

জাস্টিন ল্যাঙ্গারের পদত্যাগের পর পাকিস্তান সফরে দলটির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ছিলেন অ্যান্ড্রিউ ম্যাকডোনাল্ড। সেই ম্যাকডোনাল্ডকে সম্প্রতি স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে অস্ট্রেলিয়া। পূর্ণ মেয়াদে দায়িত্ব পাওয়ার পর তার প্রথম সিরিজ এটি। এই সিরিজের জন্য ঘোষিত দলে চোখে পড়ার মতো বেশ কিছু পরিবর্তন আছে।

দুই টেস্টের সিরিজের জন্য অধিনায়ক প্যাট কামিন্সের হাতে তুলে দেওয়া হয়েছে ১৬ সদস্যের একটি দল। আর অজিদের সাদা বলের অধিনায়ক অ্যারন ফিঞ্চের ওয়ানডে ও টি-টোয়েন্টির বহরটা তুলনামূলক বড়।

টেস্ট দলে টপ অর্ডারে উসমান খাজার কাছে জায়গা হারানো মার্কাস হ্যারিস এই সিরিজের দলেও নেই। টেস্ট অধিনায়ক কামিন্সকে অবসর দেওয়া হয়েছে টি-টোয়েন্টি থেকে। আর অ্যাডাম জ্যাম্পা সন্তানসম্ভবা স্ত্রীকে সময় দিতে খেলবেন না পুরো সিরিজে। ওয়ানডে আর টি-টোয়েন্টির দলে থাকলেও গ্লেন ম্যাক্সওয়েলকে ডাকা হয়নি টেস্ট দলে।

শ্রীলঙ্কার মাটিতে অস্ট্রেলিয়ার সাম্প্রতিক টেস্ট রেকর্ড অবশ্য ভালো নয় মোটেও। ২০১৬ সালে সফরে অজিরা হেরেছিল ৩-০ ব্যবধানে। সে ফলাফলটা এবার বদলাতে চাইবে অস্ট্রেলিয়া, তা বলাই বাহুল্য অস্ট্রেলিয়া এ দলও শ্রীলঙ্কায় সফর করবে একই সময়ে। খেলবে দুটো করে ওয়ানডে আর চার দিনের ম্যাচ।


অস্ট্রেলিয়ার সফরের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হবে আগামী ৭ জুন। পরেরদিনই আবার দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দুই দল। ১১ জুন হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। ১৪, ১৬, ১৯, ২১ ও ২৫ জুন পাঁচটি ওয়ানডে খেলবে দল দুটি। ২৯ জুন শুরু টেস্ট সিরিজ। শেষ টেস্টটা মাঠে গড়াবে ৮ জুলাই থেকে।

অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফরের দল-
অস্ট্রেলিয়ান টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হেইজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মারনাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ান ওয়ানডে স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হেইজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, মারনাস লাবুসচেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল স্টার্ক, সোয়েপসন, ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ান টি-টোয়েন্টি স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, জশ হেইজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার, ম্যাথিউ ওয়েড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps