শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মসজিদে নববীতে স্লোগান : ১৫০ পাকিস্তানি গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৯:৩৪ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং তার প্রতিনিধিদলের বিরুদ্ধে উচ্চস্বরে স্লোগান এবং বিক্ষোভের পরিপ্রেক্ষিতে সউদী আরবের কর্তৃপক্ষ শুক্রবার মদিনায় মসজিদে নববী (স.)-এর পবিত্রতা লঙ্ঘনের জন্য প্রায় ১৫০ জন পাকিস্তানিকে গ্রেফতার করেছে।

পাকিস্তানে সউদী দূতাবাসের একজন মুখপাত্র গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেছেন যে, তারা স্থানটির পবিত্রতা লঙ্ঘন করেছে। তিন দিনের সরকারি সফরে সউদী আরবে থাকা শাহবাজ শরীফের নেতৃত্বাধীন প্রতিনিধিদল মদিনার মসজিদে নববীতে প্রবেশ করার সাথে সাথে ‘বিস্ময়কর স্বাগত’ পেয়েছিলেন।
একটি ভাইরাল ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রচারিত হয়েছে, যাতে দেখা গেছে শত শত যিয়ারতকারী প্রতিনিধি দলকে মসজিদে নববীতে (স.) যাওয়ার সময় ‘চোর চোর’ সেøাগান দিচ্ছেন। ঘটনার পর পবিত্রতা লঙ্ঘনের অভিযোগে পুলিশ তাদের গ্রেফতার করেছে বলে জানা গেছে।
একটি ভিডিওতে তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এবং জাতীয় পরিষদের সদস্য শাহজাইন বুগতিকে অন্যদের সাথে দেখা গেছে। পাকিস্তানি সংবাদপত্রের মতে, প্রতিবাদের জন্য ঔরঙ্গজেব পরোক্ষভাবে ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দায়ী করেছেন।
‘আমি এ পবিত্র ভূমিতে এ ব্যক্তির নাম বলব না, কারণ আমি এই জমিকে রাজনীতির জন্য ব্যবহার করতে চাই না। কিন্তু তারা [পাকিস্তানি] সমাজকে ধ্বংস করে দিয়েছে’ বলেছেন আওরঙ্গজেব।
কয়েক ডজন কর্মকর্তা এবং রাজনৈতিক নেতা পাকিস্তানের প্রধানমন্ত্রীর সউদী সফরে তার সাথে ছিলেন। সূত্র : আরওয়াই

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Rasel Mahmud ৩০ এপ্রিল, ২০২২, ৩:৪৬ পিএম says : 0
এ রকম পবিত্র জায়গায় মিছিল করা ঠিক হয়নি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন