রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

যুক্তরাষ্ট্রে ব্যয়বহুল অত্যাধুনিক স্টেডিয়াম তৈরি করছেন শাহরুখ খান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৪:৪৭ পিএম

অন্য দেশের মতো যুক্তরাষ্ট্রে ক্রিকেট ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে। আগামী বছর দেশটিতে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ আয়োজন করতে যাচ্ছে মেজর লিগ ক্রিকেট (এমএলসি)। এতে বলিউড মহাতারকা শাহরুখ খানের মালিকানাধীন নাইট রাইডার্স গ্রুপের (কেআরজি) একটি দলের অংশ নেওয়া একরকম নিশ্চিত।

এমএলসি ও কেআরজি মিলে একটি ব্যয়বহুল অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস শহরের কাছে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের বৃহত্তম শহর লস অ্যাঞ্জেলেস থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বদিকে স্টেডিয়ামটি বানানো হবে। এর দর্শক ধারণক্ষমতা হবে ১০ হাজার। গ্রেট পার্ক এলাকায় ভেন্যুটি নির্মাণ করা হবে ১৫ একর জমিতে। স্টেডিয়ামের নকশা তৈরি করবে অস্ট্রেলিয়াভিত্তিক কোম্পানি এইচকেএস। এমএলসির একটি সূত্রের বরাতে ভারতের ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, ২৫ থেকে ৩০ মিলিয়ন ডলার খরচ হবে স্টেডিয়ামটির কাজ সম্পন্ন করার জন্য।

স্টেডিয়াম তৈরি করা নিয়ে ভীষণ উচ্ছ্বাস প্রকাশ করেছে কেআরজি ও এমএলসি। ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলের আরভিন শহরের প্রশাসকদের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে এমএলসি। গ্রেট পার্ক সেখানেই অবস্থিত। এমএলসি শুক্রবার ঘোষণা করেছে, স্টেডিয়াম নির্মাণের অনুমোদন লাভ করেছে তারা।

এ বিষয়ে শাহরুখ বলেছেন, 'যুক্তরাষ্ট্রে ক্রিকেটের উত্তেজনাপূর্ণ ভবিষ্যৎ নিয়ে আমাদের আস্থার ওপর ভিত্তি করে এমএলসিতে আমরা বিনিয়োগ করেছি। নাইট রাইডার্সকে টি-টোয়েন্টি ক্রিকেটে একটি গ্লোবাল ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য আমাদের কৌশলের সঙ্গে এটি সম্পৃক্ত। বৃহত্তর লস অ্যাঞ্জেলেস এলাকায় বিশ্বমানের ক্রিকেট স্টেডিয়াম হওয়ার বিষয়টি আমাদের ও এমএলসির জন্য উত্তেজনাপূর্ণ। নিঃসন্দেহে এটি বিশ্বের অন্যতম আইকনিক মেট্রোপলিটন এলাকাকে ঢেলে সাজানোয় প্রভাব ফেলবে।'

আগামী ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। সেজন্য আইসিসির অনুমোদন পাওয়ার নির্ধারিত সময়ের আগে স্টেডিয়ামটির বানাতে আত্মবিশ্বাসী এমএলসি।

ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্ত করার জোর গুঞ্জন শোনা যাচ্ছে। আগামী ২০২৮ সালের অলিম্পিকের আসর বসবে লস অ্যাঞ্জেলেসে। সেখানে ক্রিকেট যুক্ত হলে সেই ঐতিহাসিক ঘটনার সাক্ষী হবে এই স্টেডিয়াম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps