বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

বাগেরহাটে ঈদের প্রধান জামাত হবে ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৫:৩৪ পিএম


বিশ^ ঐতিহ্য ষাটগুম্বজ মসজিদে বাগেরহাটের ঈদুল ফিতরের প্রধান ও দক্ষিণাঞ্চলের বৃহত্তম জামাত অনুষ্ঠিত হবে। এবার ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে ৮টায় মিনিটে এবং ৩য় অর্থ্যাৎ সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন, বাগেরহাট আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম শেখ। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা হেলাল উদ্দিন মাতব্বর। তৃতীয় এবং সর্বশেষ জামাতে ইমামতি করবেন বাগেরহাট শহরের সিঙ্গাই জামে মসজিদের ইমাম মাওলানা মোজাহিদুল ইসলাম।
ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট ষাটগুম্বজ মসজিদে ঈদের জামায়াতের মুসল্লীদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত থাকবে। ঈদুল ফিতর উদযাপন জেলা কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।
এছাড়া বাগেরহাট আলীয়া মাদ্রাসা মাঠ, খানজাহান আলী মাজার জামে মসজিদ, পুরাতন কোর্ট জামে মসজিদ, হাজী আরিফ জামে মসজিদ, খারদ্বার ঈদগাহ মাঠসহ বিভিন্ন মসজিদ ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম বলেন, প্রতিবারের ন্যায় এবারও বাগেরহাট জেলার প্রধান ঈদের নামাজ ষাটগম্বুজ মসজিদে অনুষ্ঠিত হবে। ঈদের মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত এবং অনাকাঙ্খিত ঘটনা এড়াতে প্রয়োজনীয় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন