রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

বেতন-ভাতা পেয়েছে শতভাগ পোশাক কারখানার শ্রমিক

বিজিএমইএ সভাপতির দাবি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ১২:০১ এএম

ঈদ উপলক্ষে দেশের তৈরি পোশাক শিল্পে শতভাগ কারখানায় বেতন-ভাতা দেওয়া হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। গতকাল শনিবার এক বার্তায় এ তথ্য জানিয়েছে বিজিএমইএ। বার্তায় আইন-শৃঙ্খলা বাহিনী, শ্রমিকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বিজিএমইএ সভাপতি বলেন, সবার ঐকান্তিক সহযোগিতায় পোশাক শিল্পের শ্রমিকরা পরিবার-পরিজন নিয়ে আসন্ন ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছেন। একইসঙ্গে পূর্ববর্তী বছরের ধারাবাহিকতা রক্ষা করে শত সীমাবদ্ধতার মধ্যে থেকেও শ্রমিকদের যথাযথ পাওনা পরিশোধ করায় তাদেরও ধন্যবাদ জানান পোশাক কারখানার উদ্যোক্তাদের এ নেতা।
তিনি বলেন, শতভাগ কারখানায় উৎসব ভাতা এবং সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এপ্রিল মাসের আগাম বেতন দেওয়া হয়েছে। শতভাগ কারখানায় ঈদের ছুটি দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং শ্রম প্রতিমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ঈদ উপলক্ষে উদ্যোক্তারা এলাকাভিত্তিক ভিন্ন ভিন্ন তারিখে ও দিনে দু’বেলায় ছুটি দিচ্ছেন। গত বুধবার থেকে শ্রমিকরা ছুটিতে যাওয়া শুরু করেছে। আজকের (গতকাল) মধ্যেই সব শ্রমিক ঢাকা ছাড়বে।
তিনি আরও বলেন, প্রাপ্ত সংবাদ অনুযায়ী ভিন্ন ভিন্ন তারিখে ও ভিন্ন ভিন্ন সময়ে ছুটি দেওয়ার কারণে এবার মহাসড়কগুলোতে অন্যবারের তুলনায় যানবাহনের চাপ কম পড়েছে।
সরকার মহাসড়কগুলোতে যানজট কমাতে এবং ঘরমুখো মানুষদের ঈদযাত্রা সহজ ও নিরাপদ করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়ায়, বিশেষ করে জনস্বার্থ বিঘ্ন না করে চলমান উন্নয়ন প্রকল্পগুলো সুচারুভাবে পরিচালনা করার জন্য ফারুক হাসান সরকারকে ধন্যবাদ জানান।
তিনি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা ত্বরান্বিত করতে উন্নয়ন প্রকল্পগুলো সম্ভাব্য স্বল্পতম সময়ের মধ্যে সম্পন্ন করার জন্যও সরকারকে অনুরোধ জানান।
ঘরমুখী মানুষকে মাস্ক পরিধানসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান বিজিএমইএ সভাপতি। একই সঙ্গে ঈদে বাড়ি ফেরা নিয়ে অনাকাক্সিক্ষত দুর্ঘটনা এড়াতে বিভিন্ন রুটে চলাচলকারী বাস, ট্রেন ও লঞ্চগুলো যাতে অতিরিক্ত যাত্রী বহন না করে, সেজন্য নজরদারি জোরদার করার জন্যও সরকারের সংশ্লিষ্ট মহলকে অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps