ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিশেষ গোষ্ঠীর স্বার্থ রক্ষায় নাসিরনগরে হামলা-আ স ম রব

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : বিশেষ একটি গোষ্ঠীর ব্যক্তিস্বার্থ রক্ষার জন্যই নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি সাবেক মন্ত্রী আ স ম আব্দুর রব। গতকাল মঙ্গলবার দুপুরে সেখানকার তা-বের ঘটনাস্থল পরিদর্শ শেষে স্থানীয় গৌর মন্দিরে তিনি সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন। এ সময় তিনি বলেন, ভাগবাটোয়ার জন্যই বিশেষ ওই গোষ্ঠীটি এমন ঘটনা ঘটিয়েছে।
এ সময় আ স ম আব্দুর রব বলেন, আগামী ৭ দিনের মধ্যে এ ঘটনার নেপথ্যের নায়কদের গ্রেফতার না করা হলে তাদেরকে বাংলার মাটিতে ঘেরাও করে গণআদালতে তাদের বিচার করা হবে। সত্যিকার আসামিদের গ্রেফতার করা হচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, যদি সত্যিকারে আসামিদের গ্রেফতার করা না হয়, পরবর্তী সময়ে কোনো ঘটনা ঘটলে এর দায় দায়িত্ব বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকেই নিতে হবে। এ ঘটনার বিচার না হলে শহীদের রক্তের সাথে বেইমানি করা হবে। এর আগে তার নেতৃত্বে জেএসডির ৪০ সদস্যের প্রতিনিধি দল ওই এলাকার ক্ষতিগ্রস্ত বিভিন্ন মন্দির ও বাড়িঘর পরিদর্শন করেন। এ সময় জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, সহ-সভাপতি তানিয়া ফেরদৌসি, অধ্যাপক মুজিবুর রহমান, কেন্দ্রীয় নেতা মিন্টু ভৌমিক, তৈয়মুর রেজা সাগর, আব্দুুর রাজ্জাক, গোলাম রব্বানি, সাহিদ সিরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।
‘মৎস্য মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার’ প্রতিবাদে বিক্ষোভ
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য এডভোকেট ছায়েদুল হকের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে ‘অপপ্রচারের’ প্রতিবাদে বিক্ষোভ হয়েছে জেলার নাসিরনগরে। গতকাল দুপুরে সর্বস্তরের জনগণের ব্যানারে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভকারীরা মিছিল নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. রাফিউদ্দিন আহামেদ। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ টি এম মনিরুজ্জামান সরকার, সাবেক চেয়ারম্যান লে. (অব.) গোলাম নূর, উপজেলা ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেব, সদর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম, বলাকুট ইউপি চেয়ারম্যান বাকি বিল্লাহ জুয়েল প্রমুখ।
আরো ৬ জন গ্রেফতার
নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আরো ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার মধ্যরাত থেকে গতকাল মঙ্গলবার ভোর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তবে গ্রেফতারকৃতদের পরিচয় জানা যায়নি। এ নিয়ে এ ঘটনায় এ পর্যন্ত ৮৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন