শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈদের তৃতীয় দিন কুয়াকাটায় পর্যটকের ভিড়

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মে, ২০২২, ৫:২১ পিএম | আপডেট : ৭:৪৫ পিএম, ৫ মে, ২০২২

ঈদের তৃতীয় দিনে নানা বয়সের হাজার হাজার পর্যটকদের ভিড়ে মুখরিত কুয়াকাটার সৈকত। সকাল থেকে আকাশ মেঘাছন্ন ও ঘুড়িঘুড়ি বৃষ্টির মধ্য এসব দর্শনার্থী ও পর্যটকের থেমে নেই আনন্দ। বেলা যত বাড়তে থাকে ততই পর্যটকের ভিড় বাড়তে থাকে সমুদ্র সৈকতে। আগত এসব দর্শনার্থী ও পর্যটকরা সমুদ্র নীল জলে সাঁতার কাটাসহ প্রিয়জনের সঙ্গে ছবি তুলে দিনটি উপভোগ করছেন। অনেকে আবার সৈকতের বেঞ্চে বসে উপভোগ করছেন সমুদ্র ও প্রকৃতি। সৈকতে হই হুল্লোড়, ছুটাছুটি, ফুটবল খেলা যেন আনন্দের কমতি ছিল না। সমুদ্রর উত্তাল ঢেউয়ের তালে তালে নেচে গেয়ে আনন্দ উৎসব মেতে ওঠে আগত পর্যটক এবং দর্শনার্থীরা।কুয়াকাটার কুয়া, সৈকতের লেম্বুরবন, তিন নদীর মোহনা, গঙ্গামতির লেক, লাল কাকড়ার চর, মিশ্রিপাড়া বদ্ধ বিহার, শ্রী মঙ্গল বদ্ধ বিহার, টুরিস্ট বোটের মাধ্যমে সমুদ্রপথে বিভিন্ন দর্শনীয়স্থান ভ্রমণ, রাখাইন পল্লীসহ বিভিন্ন দর্শনীয় স্পটগুলা ঘুরে বেড়িয়েছেন এসব পর্যটকরা।
ঈদের তৃতীয় দিন আবাসিক হোটেল মোটেল ও রিসোর্ট গুলোর শত ভাগ কক্ষই বুকিং ছিল জানিয়েছেন হোটেল মোটেল কৃর্তপক্ষ। ১৫ দিন আগে থেকেই অনেকেই অগ্রিম বুকিং দিয়ে রাখে। খাবার হোটেল গুলোতেও খাবারের জন্য লাইন পরে যায়। রাখাইন মহিলা মার্কেট, ঝিনুক মাকের্ট, মিশ্রিপাড়া তাঁত পল্লী সবখানই কেনাকাটায় ভিড় লেগে যায়। ফিস ফ্রাইয়ের দোকানও সিরিয়াল দিয়ে কাকড়া, চিংড়িসহ নানা ধরনের সমুদ্রের মাছ খেতে দেখা গেছে।ভিড় থাকবে আগামী ১৫ মে পর্যন্ত এনটাই জানিয়েছেন হোটেল মোটেল ব্যবসায়ীরা।আগত এ সকল পর্যটকদের সার্বিক নিরাপত্তায় পর্যটন পুলিশের সতর্কতা ছিলে চোখে পড়ার মত।
রমযানের একমাস পর্যটনমুখী ব্যবসায়িরা অলস সময় কাটিয়েছেন। গত ১ মাস লোকসান গুনতে হয়েছে ব্যবসায়ীদের। ঈদের ছুটিতে অসংখ্য পর্যটক ও দর্শনার্থীদের আগমনে ব্যবসায়িদের মুখে হাসি ফুটে উঠেছে। পর্যটন ব্যবসায়িদের মাঝে কর্ম ব্যস্ততা ফিরে এসেছে।ঝিনুক ব্যবসায়ী শাহিন জানান গতদুই ঈদে করোনার কারণে কোন টুরিস্ট কুয়াকাটায় আসেনি।এবছর অসংখ্য টুরেস্ট আসছে যার জন্য আমরা অনেক খুশি। হয়তো দুই বছর ঈদের লস কাটিয়ে উঠতে সক্ষম হব।
কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক এম এ মোতালেব শরীফ জানান, এবারের ঈদের লম্বা ছুটিতে কুয়াকাটায় অসংখ্য পর্যটকের আগমন ঘটবে। ইতিমধ্যে প্রথম শ্রেণির হোটেল মোটেল রিসোর্টগুলোর প্রায় শত ভাগ রুম বুকিং হয়ে গেছে।তবে ঈদের প্রথম ও দ্বিতীয় দিন স্থানীয় পর্যটকদের ভিড় ছিল বেশি। ঈদের তৃতীয় দিন(বৃহস্পতিবার) থেকে ভিআইপি পর্যটকদের আগমন বেশি।
কুয়াকাটা পর্যটন পুলিশের সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক বলেন, আগত এসব পর্যটকদের নিরাপত্তায় কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। সাদা পোশাকেও নজরদারি থাকবে। পর্যটন পুলিশের পাশাপাশি থানা পুলিশ, র‌্যাব মহাসড়কে আগত পর্যটকদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত টহল থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন