শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

অনেক দেশে তেলের দাম দ্বিগুণের বেশি বেড়েছে- ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ১:৪৭ পিএম

ভোজ্যতেলের দাম বাড়ার পেছনে রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে প্রভাবক হিসেবে উল্লেখ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

তিনি বলেছেন, অনেক দেশে সয়াবিন তেলের দাম দ্বিগুণেরও বেশি বেড়েছে। ইউক্রেন যুদ্ধের প্রভাব তেলের দামে পড়ছে। বাংলাদেশ তো কোনো আইসোলেটেড জায়গা না। যুদ্ধের প্রভাব তো পড়বেই।

তবে দেশের মানুষকে আশ্বস্ত করে ওবায়দুল কাদের বলেন, মানুষ কষ্ট পাবে না। শেখ হাসিনা একজন ক্রাইসিস ম্যানেজার। তিনি করোনা সংকটের সময়েও তার দূরদর্শিতাকে কাজে লাগিয়ে দেশকে বাঁচিয়েছেন। এটা মোকাবিলা করার সাহস ও সততা আমাদের প্রধানমন্ত্রীর রয়েছে।

শুক্রবার (৬ মে) বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড ছয় লেনে উন্নীতকরণ প্রকল্প পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ায় দেশের বাজারে আবারও সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। নতুন নির্ধারিত দাম অনুযায়ী, ভোক্তাপর্যায়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৯৮ ও খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৮০ টাকায় বিক্রি হবে। এছাড়া পাঁচ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হয়েছে ৯৮৫ টাকা। একই সঙ্গে প্রতি লিটার পাম অয়েলের দাম ১৭২ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, আসল কথা হলো- মানুষ আনন্দ পেলে বিএনপি তাতে কষ্ট পায়। মানুষের শান্তিতে বিএনপির গায়ে জ্বালা হয়।

মন্ত্রী বলেন, এবার ঈদযাত্রায় মানুষের আনন্দটা হাসিমুখে দেখেছি। রাস্তা থেকে যাত্রীদের টেলিফোন পাইনি, ঘরমুখো মানুষের কান্না-ভোগান্তি হয়নি। এ কারণে আমি খুব খুশি। যে কারণে ঈদটাও ভাল কেটেছে। বাড়িতে অনেকদিন পড়ে গিয়েছি, বাবা-মায়ের কবর জিয়ারত করেছি। সেখানে বহু মানুষের ঢল নেমেছিল।

ওবায়দুল কাদের বলেন, সড়কের অবস্থা অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো হওয়ায় ঈদযাত্রাও স্বস্তিদায়ক হয়েছে। এছাড়া হাইওয়ে পুলিশ, পরিবহন মালিক-শ্রমিক, রোডস অ্যান্ড হাইওয়ের সবাই ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যথাযথ দায়িত্ব পালন করেছে।

তিনি জানান, উত্তরবঙ্গে রোডস অ্যান্ড হাইওয়ে নতুন প্ল্যান নিয়ে এগোচ্ছে। তিনটা ফ্লাইওভার করা হয়েছে। নলকা ব্রিজটা অনেক বড় সমস্যা ছিল। এটা আমরা নতুন করে করেছি। এ কারণে এবার ঈদযাত্রায় ঝুঁকিও কম ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps