মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনে রাশিয়ার অগ্রগতি থামাতে পারছে না পশ্চিমারা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ৮:১১ পিএম

একটি ধীরে ধীরে পুনরুত্থিত হওয়া রাশিয়ান সেনাবাহিনী পূর্ব ইউক্রেনে ক্রমবর্ধমান সাফল্য অর্জন করছে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা রাশিয়ানদের আটকাতে ইউক্রেনীয়দের জরুরী প্রয়োজনে প্রচুর পরিমাণে অস্ত্র সরবরাহ করছে। কিন্তু তাদের এ প্রচেষ্টাও ব্যর্থ হচ্ছে।

উভয় পক্ষই প্রচণ্ড লড়াই করছে, উভয় পক্ষই ব্যাপক ক্ষয়ক্ষতি করছে, এবং উভয় পক্ষের জন্য এটি সময়ের বিরুদ্ধে একটি প্রতিযোগিতায় পরিণত হয়েছে। ইউক্রেনীয়রা যদি নতুন অস্ত্রের আগমনের জন্য যথেষ্ট সময় ধরে রাখতে পারে, তবে একটি ভাল সুযোগ রয়েছে যে তারা কেবল রাশিয়ার লাভকে উল্টাতে পারে না বরং একটি নিষ্পত্তিমূলক পরাজয় ঘটাতে পারে যা বছরের পর বছর ধরে ইউরোপে রাশিয়ার উচ্চাকাঙ্ক্ষাকে বাধা দিতে পারে, বিশ্লেষক এবং মার্কিন ও পশ্চিমা কর্মকর্তারা বলছেন।

রাশিয়ানরা নতুন অস্ত্র আসার আগে এবং তাদের নিজেদের ক্লান্ত সৈন্য এবং ক্ষয়প্রাপ্ত বর্ম তাদের অগ্রসর হওয়ার ক্ষমতার সীমাতে পৌঁছানোর আগে লাভ করার জন্য চাপের মধ্যে রয়েছে। রাশিয়ান সামরিক বাহিনী তাদের বাহিনীকে পুনরুজ্জীবিত করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে, যুদ্ধের প্রথম সপ্তাহগুলিতে ধ্বংস বা ধ্বংস হওয়া ইউনিটগুলিকে পুনরুজ্জীবিত করছে এবং ধীরে ধীরে কিন্তু স্থিরভাবে তাদের পূর্ব ইউক্রেনে নিয়ে যাচ্ছে।

রাশিয়ানরা জ্বালানি ও গোলাবারুদ স্টোরেজ ডিপো এবং অস্ত্র সরবরাহের জন্য ব্যবহৃত রেললাইনের মতো গুরুত্বপূর্ণ অবকাঠামোর বিরুদ্ধেও ক্ষেপণাস্ত্র হামলা বাড়াচ্ছে। ইউক্রেন জুড়ে জ্বালানীর ক্রমবর্ধমান ঘাটতি সামনের লাইনে জ্বালানি সরবরাহ বজায় রাখার ক্ষমতা নিয়ে উদ্বেগকে উদ্বেলিত করেছে। সূত্র: ওয়াশিংটন পোস্ট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps